এম এ আজিজ স্টেডিয়ামে স্বাধীনতার বর্ণাঢ্য কুচকাওয়াজ

চট্টগ্রাম জেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে এক বর্ণাঢ্য কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৬ মার্চ) সকাল ৮টায় আনসার-ভিডিপি, নগরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বয়েজ স্কাউট, গার্লস গাইড ও বিএনসিসির সদস্যরা কুচকাওয়াজে অংশগ্রহণ করেন।

চট্টগ্রাম জেলা প্রশাসাক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান এর সভাপতিত্বে জাতীয় পতাকা উত্তোলন ও কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন বিভাগীয় কমিশনার ড. মো. আমিনুর রহমান।

কুচকাওয়াজ সালাম গ্রহণ শেষে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ড. মো. আমিনুর রাহমান শিশু কিশোরদের প্রতি আহবান জানিয়ে বলেন, তোমাদের পূর্ব পুরুষগণ অবর্ণনীয় কষ্ট ও ত্যাগ শিকার করে তোমাদেরকে স্বাধীন মাতৃভূমি উপহার দিয়ে গেছেন। তোমরা তাদের প্রতি আজীবন শ্রদ্ধাশীল ও কৃতজ্ঞ থাকবে। তোমরা বাংলাদেশ, বাংলা ভাষা ও বাঙালি জাতি এবং মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস পাঠ ও স্বাধীনতার দিবসের চেতনাকে লালন করে চলবে। কারণ শুধু তোমাদের জন্যই আগামীর প্রযুক্তি নির্ভর, উন্নত ও সুন্দর পৃথিবী ।
এম এ আজিজ স্টেডিয়ামে স্বাধীনতার বর্ণাঢ্য কুচকাওয়াজ 1
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার কৃষ্ণ পদ রায়, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোঃ আনোয়ার হোসেন, চট্টগ্রাম জেলার পুলিশ সুপার এস. এম. শফিউল্লা।

এছাড়াও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিটের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলা ইউনিটের ভারপ্রাপ্ত কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এ কে এম সরোয়ার কামাল উপস্থিত ছিলেন।

বাংলাদেশ পুলিশ, আনসার-ভিডিপি, বিএনসিসি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, কারারক্ষী, নগরীর বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠান, বাংলাদেশ স্কাউটস, রোভার স্কাউটস, গার্লস গাইড এবং শিশু কিশোর সংগঠন কর্তৃক বর্ণাঢ্য কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শনী শেষে পুরস্কার বিতরণ করা হয়।

এর আগে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ের শেখ রাসেল চত্বরে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে স্বাধীনতা দিবসের কর্মসূচি শুরু হয়। এরপর সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

মন্তব্য নেওয়া বন্ধ।