কর্ণফুলীতে নির্বাচনকে ঘিরে উৎসবের আমেজ, শনিবার ব্যবসায়ীদের ভোট

প্রায় ১৫ বছর পর অনুষ্ঠিত হচ্ছে চট্টগ্রামের কর্ণফুলী থানাধীন উত্তর বন্দর কমিউনিটি সেন্টার ব্যবসায়িক কল্যাণের দ্বি-বার্ষিক নির্বাচন। নির্বাচনকে ঘিরে ভোটারদের মধ্যে দেখা গেছে উৎসবের আমেজ। শেষ সময়ে এসে প্রার্থীরা ভোটারদের কাছে গিয়ে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি।

শনিবার (৩১ ডিসেম্বর) সকাল ১০ টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ১৭৭ জন ভোটার ব্যালেট পেপারের মাধ্যমে ভোট দিবেন। এদিকে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে বলে জানিয়েছেন নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক সাবিল আহমদ সাবির।

তিনি বলেন, ২০০৯ সালে সংগঠনটি প্রতিষ্ঠার পর শফিকুর রহমানকে সভাপতি ও রুমা কান্তি সিংহ সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এরপরই এটির কোনো সাংগঠনিক কার্যক্রম ছিলো। প্রায় ১৫ বছর পরই হচ্ছে দ্বি-বার্ষিক নির্বাচন। নির্বাচনের জন্য সব প্রস্তুতির জন্য নিরলস কাজ করতে হচ্ছে। সব কাজ প্রায় শেষ।

জানা গেছে, নির্বাচনে সভাপতি, সাধারণ সম্পাদক ছাড়াও ১৫টি পদে লড়ছেন ১২জন প্রার্থী। এরমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন চারজন প্রার্থী। বাকি ৫টি পদে লড়ছেন ১২জন প্রার্থী। সাংগঠনিক ও সহ সাংগঠনিক পদে কোনো প্রার্থী মনোনয়ন ফরম নেননি। সভাপতি পদে প্রার্থী হয়েছেন মোহাম্মদ আলী হোসেন, মোহাম্মদ কামাল সাওদাগর ও মোকাদ্দেস খান সুজন। সাধারণ সম্পাদক পদে হয়েছেন মো. ইকবাল হোসেন ও কল্লোর সেন ও আবদুর রহমান।

ভোটার সুজন সিংহ বলেন, প্রার্থীরা প্রতিদিন ভোট চাইতে আসছে, ভালই লাগছে। নির্বাচন নিয়ে সবার মাঝে ভ্রাতৃত্বের বন্ধন সৃষ্টি হয়েছে। আমার বড়ভাই বাবু যাদব সিংহ প্রার্থী হয়েছেন ভোটে। তিনি বৈদ্যুতিক পাখা মার্কায় অর্থ সম্পাদক পদে লড়ছেন। সংগঠন বাঁচিয়ে রাখতে যোগ্য নেতৃত্ব আসবে এমনটায় আশা সকলের। পুরো এলাকা জুড়ে উৎসবের আমেজ।

মন্তব্য নেওয়া বন্ধ।