কাপ্তাই হ্রদে আটকে থাকা চট্টগ্রাম কলেজের ১৭৫ শিক্ষক-শিক্ষার্থী উদ্ধার

সাড়ে ৩ ঘন্টা ধরে কাপ্তাই হ্রদে জেগে ওঠা টিলা জাতীয় ডুবোচরে আটকে থাকে চট্টগ্রাম কলেজের ইতিহাস বিভাগের ১৭৫ শিক্ষক-শিক্ষার্থী। হ্রদের বিভিন্ন পর্যটন স্পট ঘুরতে বের হয়ে ফেরার সময় লঞ্চটি ডুবোচরে আটকে যায়। দীর্ঘ সময় সেখানে আটকে থাকার পর চিন্তিতও হয়ে পড়ে তারা।

এ পরিস্থিতি থেকে উদ্ধার পেতে এক শিক্ষার্থী ফোন করে জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ এ। আটকের প্রায় সাড়ে ৩ ঘন্টা পর ওই পর্যটকদের অন্য একটি লঞ্চে করে উদ্ধার করেছে পুলিশ।

চট্টগ্রাম কলেজের ইতিহাস বিভাগের প্রধান অধ্যাপক আবু তাহের ভূঁইয়া বলেন, পুলিশের সহায়তায় হ্রদের মধ্যে আটকাবস্থা থেকে উদ্ধারের পর স্বস্তি ফিরেছে শিক্ষার্থীদের মধ্যে; রাতেই আমরা চট্টগ্রাম ফিরে আসি।

তিনি বলেন, আমাদের এক শিক্ষার্থী জরুরি সেবা নম্বর ৯৯৯ এ কল দিলে তার কিছুক্ষণের মধ্যে রাঙামাটির কোতোয়ালী থানা থেকে আমাদের সাথে যোগাযোগ করা হয় এবং আমাদের লোকেশন জেনে আমাদের উদ্ধারে উপস্থিত হন। এসময় তাদের সাথে আনা একটি লঞ্চযোগে আমাদের নিয়ে আসেন।

কোতোয়ালী থানার ওসি আরিফুল আমিন জানান, পুলিশ সুপারের ফোন পেয়ে তিনি ও এএসপি সার্কেল দ্রুত একটি দল নিয়ে তাদের উদ্ধারে নামেন। অন্ধকার হওয়ার কারণে তাদের খুঁজে পেতে কিছুটা সময় লাগে। লঞ্চে থাকা ১৭৫ জন সুস্থ্ আছেন।

মন্তব্য নেওয়া বন্ধ।