ক্যাম্প ত্যাগ করে পালানোর সময় ২০ রোহিঙ্গা র‌্যাবের জালে

কক্সবাজারের উখিয়া মরিচ্যাবাজার থেকে ক্যাম্প ত্যাগের সময় ২০ রোহিঙ্গাকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। উখিয়ার কুতুপালংসহ বিভিন্ন ক্যাম্প থেকে কৌশলে অবৈধভাবে বের হয়ে কক্সবাজার জেলা শহরসহ দেশের বিভিন্ন অঞ্চলে চলে যাওয়ার উদ্দেশ্যে গাড়িতে ওঠার সময় তাদের আাটক করা হয়।

আটককৃত রোহিঙ্গারা হলেন— বশির আহম্মদ (৬০), সাব্বির হোসেন (৪৪), আবুল মনসুর (৩৮), নজু মিয়া (৭০), মো, আয়াছ (৩৪), নূর মোহাম্মদ (৬২), সলিম উল্লাহ (৪৫), আবু তাহের (৫০), সোনা আলী (৬৫), মো. সায়দ ১১, আলী হোসেন (৬০), রশিদ আহম্মদ (৬৪), সাইদুর রহমান (৪০), সৈয়দ হোসেন (৫০), আমীর হোসেন (৬০), রশিদ উল্লাহ (৩৫), আমান উল্লাহ (৩৫), আব্দুর রহমান (৬০), আব্দুল হামিদ (৬৩), মো. সেলিম (৪২)।

রোববার (৫ মার্চ) রাত সাড়ে ১১টার দিকে র‍্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) মো. আবু সালাম চৌধুরী এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, একদল রোহিঙ্গা ক্যাম্প ত্যাগ করে কক্সবাজার জেলা শহরসহ দেশের বিভিন্ন অঞ্চলে পালিয়ে যাওয়ার খবর পেয়ে অভিযান চালায় র‌্যাব। র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে তাদের ২০ জনকে আটক হয়।

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা নিজেদের রোহিঙ্গা স্বীকার করে বলেন, পার্শ্ববর্তী দেশ মায়ানমার থেকে কোনো পাসপোর্ট, বৈধ কাগজপত্র ছাড়া বাংলাদেশে অনুপ্রবেশ করেছিলেন তারা। এরপর কক্সবাজারের উখিয়া কুতুপালং, থ্যাইংখালীসহ বিভিন্ন ক্যাম্পে পরিবার-পরিজন নিয়ে অবস্থান করছিলেন তারা।

আটককৃত রোহিঙ্গাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে উখিয়া থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান র‍্যাবের এই কর্মকর্তা।

মন্তব্য নেওয়া বন্ধ।