খুনের দায়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী র‌্যাবের জালে ধরা

চট্টগ্রামের হাটহাজারীর চাঞ্চল্যকর ট্রিপল মার্ডার মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী মো. জামাল (৬০) প্রকাশ ক্যারাতি জামালকে আটক করেছে র‌্যাব। যাবজ্জীবন রায়ের পর গ্রেপ্তার এড়াতে দীর্ঘ ২০ বছর আত্মগোপনে থাকা জামালকে গ্রেপ্তারে গোয়েন্দা নজরদারি বৃদ্ধির একপর্যায়ে জামালের অবস্থান সম্পর্কে নিশ্চিত হয়ে চট্টগ্রামের হাটহাজারী থানাধীন চারিয়া এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়েছে বলে জানায় র‌্যাব-৭।
আটককৃত জামাল চট্টগ্রাম জেলার হাটহাজারী থানার কাজীপাড়া গ্রামের মৃত সৈয়দ করিমের ছেলে।

রোববার (৫ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-৭ জানায়, আটক জামাল হাটহাজারীর একটি চাঞ্চ্যল্যকর হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামী। আদালত তাকে যাবজ্জীবন সাজা দিলে সে গ্রেপ্তার এড়াতে আত্মগোপনে চলে যায়। জায়গা-জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে ২০০৩ সালের ২৬ মে আটক জামাল ও তার পরিবারের সদস্যরা আগ্নেয়াস্ত্র, কিরিচ ও ধারালো চাকুসহ দেশীয় অস্ত্র দিয়ে হাটহাজারীর কাজীপাড়ার আবুল বশর, বাদশাহ ও কাশেমকে হত্যা করে। এ ঘটনায় খুনের অভিযোগে নিহতদের ভাই হাটহাজারী থানায় জামালসহ ২০ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করলে আদালত সে মামলায় জামালকে যাবজ্জীবন ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেয়।

র‌্যাব আরও জানায়, আটককৃত মো. জামাল প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যার ঘটনায় সরাসরি জড়িত থাকার কথা ও হত্যার মূল পরিকল্পনাকারী ছিলো বলে স্বীকারোক্তি দিয়েছে।

আটককৃত আসামির বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানায় র‌্যাব।

মন্তব্য নেওয়া বন্ধ।