গণপরিবহন থেকে চাঁদা আদায়, র‌্যাবের জালে ধরা ৫

পর্যটননগরী কক্সবাজারে গণপরিবহন থেকে চাঁদা আদায়ের অভিযোগে পাঁচ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। কক্সবাজার সদর উপজেলার লিংকরোড এলাকায় অভিযান চালিয়ে কথিত সংগঠনের নামে চাঁদা আদায়ের দায়ে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে বিভিন্ন যানবাহন থেকে আদায় করা চাঁদা বাবদ নগদ ১০ হাজার ২০০ টাকা উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন—কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের দক্ষিণ মুহুরীর তাহের আহমেদ সিকদার (৫০), বিসিক শিল্প এলাকার ওবায়দুল করিম (৪০), টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের বিজিবির চেকপোস্ট এলাকার গিয়াস উদ্দিন (৩৫), রামু উপজেলার ফতেখাঁরকূল ইউনিয়নের হাইটুপি গ্রামের সুজন বড়ুয়া (৪২) এবং চট্টগ্রাম জেলার চন্দনাইশ উপজেলার বরমা ইউনিয়নের চরবরমা এলাকার মো. শাহজাহান (৪৮)।

বুধবার (১ মার্চ) র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের সহকারি পরিচালক (আইন ও গণমাধ্যম) অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে জানান, গ্রেপ্তারকৃতরা কক্সবাজার সদরে পরিবহনগুলোর কাছ থেকে ১০০ থেকে ১২০০ টাকা পর্যন্ত বিভিন্ন হারে চাঁদা আদায় করতো। এছাড়া বিভিন্ন পরিবহন সার্ভিসের কাউন্টার ইনচার্জদের কাছে মোটা অংকের চাঁদা দাবির পাশাপাশি কেউ চাঁদা দিতে অস্বীকৃতি জানালে প্রাণনাশেরও হুমকি দিত বলে অভিযোগ রয়েছে। চাঁদাবাজির ঘটনায় শ্যামলী পরিবহন সার্ভিসের কক্সবাজার অফিসের ব্যবস্থাপক খোরশেদ আলম শামীম বাদী হয়ে তাহের আহমেদ সিকদারকে প্রধান আসামি করে সদর থানায় একটি মামলা দায়ের করলে মঙ্গলবার বিকালে লিংকরোড এলাকায় চাঁদা আদায়ের সময় র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে পৌছে ধাওয়া দিয়ে ৫ জনকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কক্সবাজার সদর থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।

মন্তব্য নেওয়া বন্ধ।