ঘূর্ণিঝড় ‘মোখা’ মোকাবেলায় সিএমপির মাইকিং, প্রস্তুত ৭ হাজার পুলিশ

দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর থেকে ধেয়ে আসা ঘূর্ণিঝড় ‘মোখা’মোকাবেলায় উপকূলীয় অঞ্চলে সতর্কতামূলক মাইকিং করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। এ সময় নিরাপদ আশ্রয় কেন্দ্রে সরে আসা এবং ঘূর্ণিঝড় পূর্ববর্তী ও পরবর্তী সতর্কতামূলক করণীয় সম্পর্কে সচেতনতা বৃদ্ধি কার্যক্রম পরিচালনা করেন।

শনিবার (১৩ মে) মৎস্যজীবী, জেলে সম্প্রদায় এবং উপকূলীয় অঞ্চলে এই মাইকিং কার্যক্রম পরিচালনা করা হয়। এছাড়া আপদকালীন ব্যবস্থার অংশ হিসেবে শুকনা খাবার, মোমবাতি, দিয়াশলাই, লাইটার, বিশুদ্ধ পানি ও প্রয়োজনীয় জরুরি ঔষধ ইত্যাদি যার যার সাধ্যমত সংগ্রহ করে রাখার বিষয়ে উদ্বুদ্ধ করা হয়।

এদিকে ঘূর্ণিঝড় ‘মোখা’ মোকাবেলায় সিএমপির পক্ষ থেকে ৭ হাজার পুলিশ সদস্য প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া জরুরি প্রয়োজনে কুইক রেন্সপন্স টিম গঠন এবং সার্বক্ষণিক পরিস্থিতি জানানোর জন্য ২৪ ঘন্টার জন্য নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন ইউনিটকে দুর্যোগ মোকাবেলার জন্য সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে জানিয়ে কৃষ্ণ পদ রায় বলেন, ঘূর্ণিঝড় মোখায় দুর্যোগকালীন যেকোন পরিস্থিতি মোকাবেলায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ৭ হাজার অফিসার-ফোর্স প্রস্তুত আছে। এছাড়া বিভিন্ন এলাকায় সচেতনতামূলক কর্মসূচি পরিচালিত হচ্ছে।

মন্তব্য নেওয়া বন্ধ।