চকবাজার ওয়ার্ড দিয়েই কাল থেকে শুরু আওয়ামী লীগের সম্মেলন

সভায় সিদ্ধান্ত

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কার্যকরী পরিষদের সভায় আগামীকাল ৮ সেপ্টেম্বর থেকে পর্যায়ক্রমে ১৭টি ওয়ার্ডে সম্মেলন করার সিদ্ধান্ত হয়েছে।

কাল ৮ সেপ্টেম্বর প্রথমে নগরীর ১৬নং চকবাজার ওয়ার্ডে সম্মেলন অনুষ্ঠিত হবে। এরপর ১৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ২৩নং উত্তর পাঠানটুলী ওয়ার্ডের সম্মেলন। এরপর ১৫ সেপ্টেম্বর দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ডে, ২৫ সেপ্টেম্বর ৩৬নং গোসাইলডাঙ্গা ওয়ার্ডে, ২৭ সেপ্টেম্বর ২৫নং রামপুর ওয়ার্ডে, ৩০ সেপ্টেম্বর ৩১নং আলকরণ ওয়ার্ড সম্মেলন অনুষ্ঠিত হবে এবং বাকী ওয়ার্ডগুলোতে পর্যায়ক্রমে সম্মেলন অনুষ্ঠিত হবে বলে সভায় সিদ্ধান্ত হয়।

সভায় দলের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন সম্মেলনকে সুন্দর ও স্বার্থক করে তোলার লক্ষ্যে স্ব স্ব ওয়ার্ডের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক টিম প্রধান এবং সংশ্লিষ্ট থানা ও ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়কদের সহযোগিতার নির্দেশনা দেন।

একই সাথে মহানগর আওয়ামী লীগের কার্যকরী পরিষদের সভায় নগরবাসীর নাগরিক সুযোগ–সুবিধা নিশ্চিতকরণে নগর পরিকল্পনার সাথে সংশ্লিষ্টদের নিয়ে একটি তদারকি ও পর্যবেক্ষণ টিম গঠনের গুরুত্বারোপ করে বলা হয়, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মধ্যে সমন্বয়হীনতার অভাবে নাগরিক সুর্ভোগ ও ভোগান্তির সৃষ্টি হয়েছে। এই অবস্থা থেকে পরিত্রাণের জন্য মেয়রের নেতৃত্বে এই টিম গঠিত হতে পারে।

সভায় সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, আন্দোলনের নামে বিএনপি–জামায়াত নাশকতা ও অরাজকতা সৃষ্টির পায়তারা চালাচ্ছে। তারা নির্বাচনকে সামনে রেখে আবারও ধ্বংসাত্মক অপরাজনীতি মহড়া দিচ্ছে। এই অপশক্তিকে অবশ্যই প্রতিহত করা হবে।

সভায় সংগঠনের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, দলকে যারা ভালোবাসেন তাদেরকে দলের শৃঙ্খলা অবশ্যই মানতে হবে। সভায় আগামী ২১ সেপ্টেম্বর মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক মন্ত্রী এম এ মান্নানের ১৩তম মৃত্যুবার্ষিকী এবং ২২ সেপ্টেম্বর মুক্তিযোদ্ধা ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক কাজী ইনামুল হক দানুর যথাযথ মর্যাদায় মৃত্যুবার্ষিকী পালনের সিদ্ধান্ত গৃহীত হয়।

গতকাল দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত কার্যকরী কমিটির সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, অ্যাড. সুনীল কুমার সরকার, অ্যাড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, এম. জহিরুল আলম দোভাষ, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সম্পাদক মন্ডলীর সদস্য বদিউল আলম, আবদুচ ছালাম, নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, শফিকুল ইসলাম ফারুক, হাসান মাহমুদ শমসের, অ্যাড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, আহমেদুর রহমান সিদ্দিকী, হাজী মো. হোসেন, হাজী জহুর আহমদ, ইঞ্জিনিয়ার মানস রক্ষিত, জোবাইরা নার্গিস খান, আব্দুল আহাদ, আবু তাহের, শহীদুল আলম, জহর লাল হাজারী, কার্য নির্বাহী সদস্য নুরুল আবছার মিয়া, সৈয়দ আমিনুল হক, পেয়ার মোহাম্মদ, গাজী শফিউল আজিম, কামরুল হাসান বুলু, এড. কামাল উদ্দীন আহমেদ, বখতেয়ার উদ্দীন খান, সাইফুদ্দিন খালেদ বাহার, ইঞ্জিনিয়ার বিজয় কৃষাণ চৌধুরী, জাফর আলম চৌধুরী, মহব্বত আলী খান, আব্দুল লতিফ টিপু, রোটারিয়ান মো. ইলিয়াছ, ড. নেছার উদ্দীন আহমেদ মঞ্জু, মো. জাবেদ, হাজী বেলাল আহমদ, মোর্শেদ আক্তার চৌধুরী প্রমুখ।

মন্তব্য নেওয়া বন্ধ।