চট্টগ্রামের উন্নয়নে সাংবাদিকদের সহায়তা চাইলেন মেয়র

চট্টগ্রামের উন্নয়নে সাংবাদিকদের সহায়তা চেয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর বলেছেন, চট্টগ্রামের উন্নয়নে সাংবাদিকদের সহায়তা প্রয়োজন। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বে গণমাধ্যমের ভূমিকা চির স্মরণীয়। সত্যিকারের সংবাদ দেশের ও জাতির দিশারী। যার মাধ্যমে সুন্দর সমাজ বিনির্মাণ সম্ভব।
বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) দুপুরে নগর ভবনে আয়োজিত চট্টগ্রাম প্রেস ক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

মেয়র বলেন, সাংবাদিকেরা সমাজের চোখ আর গণমাধ্যম সমাজের দর্পণ। এ কারণে মেয়র হিসেবে দায়িত্ব পালন করতে গিয়ে গণমাধ্যমে প্রকাশিত বিভিন্ন সংবাদের মাধ্যমে আমি নিয়মিত জনগণের সুখ-দুঃখের কথা জানতে পারি। আমার দিন শুরু হয় সংবাদপত্র পড়ে। কোন গণমাধ্যম আমার সমালোচনা করলেও আমি সে সমালোচনা থেকে শিখে নিজেকে উন্নত করার চেষ্টা করি। এমনকি মিডিয়ায় প্রকাশিত অনেক সংবাদের প্রেক্ষিতে অনেকের বিরুদ্ধে পদক্ষেপ নিয়েছি। আমি চাই এভাবে গণমাধ্যম আমাকে উন্নত চট্টগ্রাম গড়তে সাহায্য করুক।

মেয়র আরও বলেন, চট্টগ্রাম প্রেস ক্লাবের অগ্রযাত্রায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন সবসময় পাশে থাকবে। সদস্যদের কল্যাণে একটি জায়গা বরাদ্ধের জন্যও উদ্যোগ নেওয়ার ঘোষণা দেন তিনি।

সভায় স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদ।

বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি সালাহ্‌উদ্দিন মো. রেজা, সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক, সিনিয়র সহ-সভাপতি চৌধুরী ফরিদ, যুগ্ম-সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ার এবং কার্যকরী সদস্য জসীম চৌধুরী সবুজ।

বক্তারা বলেন, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাথে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সম্পর্ক দীর্ঘদিনের। দিন দিন এ সম্পর্ক আরও দৃঢ় হওয়ার বিষয়ে আমরা আশাবাদী। চট্টগ্রামের উন্নয়নে দ্বিপাক্ষিক সম্পর্ক ও আন্তরিকতা অপরিহার্য।

সভায় উপস্থিত ছিলেন- চসিক প্যানেল মেয়র আবদুস সবুর লিটন, চট্টগ্রাম প্রেস ক্লাব সহ-সভাপতি মনজুর কাদের মনজু, সাংস্কৃতিক সম্পাদক নাসির উদ্দিন হায়দার, ক্রীড়া সম্পাদক এম. সরওয়ারুল আলম সোহেল, গ্রন্থাগার সম্পাদক আহমেদ কুতুব, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক আল রাহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক খোরশেদুল আলম শামীম, কার্যকরী সদস্য মোয়াজ্জেমুল হক, মোহাম্মদ আইয়ুব আলী ও মঞ্জুরুল আলম মঞ্জু, কাউন্সিলর গোলাম মোহাম্মদ জুবায়ের, আতাউল্লাহ চৌধুরী, পুলক খাস্তগীর, চসিক প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার, স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা ও মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিম, রাজস্ব কর্মকর্তা সৈয়দ সামশুল তাবরীজ, প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা হুমায়ুন কবির চৌধুরী, উপ-সচিব আশেক রসুল টিপু, নগর পরিকল্পনা আবদুল্লাহ আল ওমর প্রমুখ।

মন্তব্য নেওয়া বন্ধ।