চট্টগ্রামের ডিসির দায়িত্ব গ্রহণ করলেন চবির সাবেক শিক্ষার্থী ফখরুজ্জামান

চট্টগ্রামের জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সদস্য বিদায়ী উপসচিব আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। বুধবার (৭ ডিসেম্বর) তিনি মোহাম্মদ মমিনুর রহমানের কাছ থেকে দায়িত্ব বুঝে নিয়েছেন। মোমিনুর রহমান ঢাকা জেলা প্রশাসক হিসেবে যোগ দিচ্ছেন।
এর আগে গত ২৩ নভেম্বর রাতে সরকার ২২ জেলার ডিসি পদে নিয়োগ ও রদবদল করে প্রজ্ঞাপন জারি করা হয়

চট্টগ্রামে ডিসি হিসেবে যোগ দেওয়া মোহাম্মাদ ফখরুজ্জামান বিসিএস ২৪ তম ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা। চট্টগ্রাম বিভাগের চাঁদপুর জেলার সন্তান ফখরুজ্জামান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের সাবেক শিক্ষার্থী। তিনি চবির ৩০ তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন।

চট্টগ্রামের ডিসি পদে নিয়োগ পাওয়ার আগে ফখরুজ্জামান এর আগে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ‘নিয়োগ-পদোন্নতি ও প্রেষণ অনুবিভাগ’ এর উপসচিব পদে দায়িত্ব পালন করেছেন। চাকুরি জীবনে তিনি ঢাকার কেরানীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা হিসেবেও দায়িত্ব পালন করেন।

নতুন জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান চট্টগ্রাম খবরকে বলেন, চট্টগ্রামে আমার শিক্ষা জীবন কেটেছে। এই অঞ্চলের মানুষের কৃষ্টি-কালচার আমার পূর্ব পরিচিত। আমার প্রশাসনিক দক্ষতা, অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আমি চট্টগ্রামের মানুষের সেবা করবো।

মন্তব্য নেওয়া বন্ধ।