চট্টগ্রামের ৪১৯ হজযাত্রীকে মেয়রের শুভেচ্ছা

ফুলের শুভেচ্ছা আর ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চট্টগ্রামের ৪১৯ জন হজযাত্রী প্রথম হজ্ব ফ্লাইটে মদীনার উদ্দেশ্যে যাত্রা করেছেন। মঙ্গলবার (২৩ মে) ভোর ৩ টা ২৫ মিনিটে মদিনার উদ্দেশে ছেড়ে যাওয়া বাংলাদেশ বিমানের ফ্লাইটটির উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।

উদ্বোধন অনুষ্ঠানে হজ্বযাত্রীদের সুবিদার্থে সরকারের গৃহিত কর্মপরিকল্পনা তুলে ধরেন মেয়র। এরপর হজ্বযাত্রীদের ফুলেল শুভেচ্ছা জানিয়ে তাদের বিমানে তুলে দেন মেয়র রেজাউল। চলতি হজ মৌসুমে চট্টগ্রাম থেকে মদিনা ও জেদ্দায় ২২টি ডেডিকেটেড হজ ফ্লাইট পরিচালনা করবে বাংলাদেশ বিমান। এসব ফ্লাইটে ১০ হাজার ৫০০ হজযাত্রী বহন করা হবে। আগামী ২২ জুন চট্টগ্রাম থেকে সর্বশেষ হজ ফ্লাইট যাবে।

জানা গেছে, গতবছর চট্টগ্রাম থেকে জেদ্দা ও মদিনা রুটে ১১টি ফ্লাইট গেলেও এবার ১১টি বাড়িয়ে ২২টি করা হয়েছে। এর মধ্যে ৬টি যাবে মদিনায়। এসব ফ্লাইটে ১০ হাজারের বেশি হজযাত্রী পরিবহন করা হবে। গত বছর চট্টগ্রাম থেকে হজযাত্রীর সংখ্যা ছিল পাঁচ হাজার। এবার সংখ্যা বেড়ে দ্বিগুনের বেশি ১০ হাজার ৫০০ জনে দাঁড়িয়েছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যববস্থাপাক (বিপণন) মো. সালাহউদ্দিন, মহাব্যবস্থাপাক (জনসংযোগ) তাহেরা খন্দকার, শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তাসলিম আহমেদ, হজ এজেন্সি অ্যাসোসিয়েশন বাংলাদেশ (হাব) চট্টগ্রাম জোনের চেয়ারম্যান মো. শাহ আলম, এসোসিয়েশন অব ট্রাভেল এজেন্সিস অব বাংলাদেশ (আটাব) চট্টগ্রামের সভাপতি মো. আবু জাফর।

মন্তব্য নেওয়া বন্ধ।