চট্টগ্রামে অভিবাসন কর্মীদের নিরাপদ অভিবাসন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

চট্টগ্রামে অভিবাসন কর্মীদের নিরাপদ অভিবাসন বিষয়ক এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত। এতে জেলার প্রায় ২৫ জন আইনজীবী আংশগ্রহণ করেন।

শনিবার (২৭ মে) নগরীর একটি হোটেলে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। সুইজারল্যান্ড সরকারে অর্থায়নে হেলভেটাস বাংলাদেশের সহায়তায় জাতীয় মহিলা আইনজীবী সমিতি (বিএনডব্লিউএলএ) এই প্রশিক্ষণের আয়োজন করে।

প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতি (বিএনডব্লিউএলএ) এর চট্টগ্রামের বিভাগীয় প্রধান এডভোকেট দিল আফরোজ। তিনি বলেন, মানুষ জেনে বুঝে বিদেশ যায়না ,ফলে অনেক সময় বিপদে পড়ে। আমাদের অভিবাসন আইন ২০১৩ এর ব্যাপক প্রচার ও ব্যবহারের ওপর গুরুত্ব দিতে হবে।

কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবি সমিতির সদস্য এবং প্রকল্পের এক্সেস টু জাস্টিস অফিসার জনাবা এডভোকেট ফেরদৌস নিগার। তিনি বলেন, আইনজীবীদের কাছে নিরাপদ অভিবাসন এর তথ্য তুলে ধরা, অভিবাসন আইনের ব্যাপক প্রয়োগের উপর গুরুত্বারোপ করা, আইনজীবীদের মাধ্যমে জনগণে কারেছ তথ্যসমূহ পৌঁছে দেওয়া এবং আইনগত সহায়তা প্রত্যাশী অভিবাসনকর্মীদের প্রত্যাশিত সেবা প্রদান করার বিষয়ে ভূমিকা প্রদান করাই এই প্রশিক্ষণের উদ্দেশ্য।”

কর্মশালায় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির চট্টগ্রামের জেলা সমন্বয়কারী জনাব আরমান হোসেন আরিফ। আইনজীবী এ্যাডভোকেট তানভিয়া রোজলিন সুলতানা ফ্যাসিলিটেটটের দায়িত্ব পালন করেন।

মন্তব্য নেওয়া বন্ধ।