চট্টগ্রামে আবারও চোখ রাঙাচ্ছে—করোনা

চট্টগ্রামে পাহাড় ধসে প্রাণহানি এবং জলাবদ্ধতার ডামাডোলে বেড়েই চলছে করোনা। তাই জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে সবাইকে সতর্কতার সাথে চলা ফেরা করতে অনুরোধ জানানো হয়েছে।

২১ জুন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত করোনার নমূনা পরীক্ষায় ফলাফলে দেখা যায়- ১২ জনের করোনা শনাক্ত হয়েছে। যার ১১ জনই নগরের বাসিন্দা। ২০ জুন ২৬৮ জনের নমূনা পরীক্ষায় ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। ৩০ জন নগরীর অধিবাসী, অপরজন কর্ণফুলী উপজেলার বাসিন্দা।

১৯ জুন ৩২৫ জনের নমূনা পরীক্ষা করে ১২ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের ১১ জনই চট্টগ্রাম নগরীর, অপর একজন হাটহাজারীর বাসিন্দা। ১৮ জুন ২৯১ জনের নমূনা পরীক্ষা করে ১২ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের সবাই চট্টগ্রাম নগরীর বাসিন্দা।

১৭ জুন ৪৫৭ জনের নমূনা পরীক্ষা করে ২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের সবাই চট্টগ্রাম নগরীর বাসিন্দা। এর আগে ১৬ জুন ১৬ জনের করোনা শনাক্ত হয়। যার ১৪ জনই নগরের বাসিন্দা।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী চট্টগ্রাম খবরকে বলেন, করোনা অব্যাহতভাবে বেড়েই চলছে। তাই সবাইকে স্বাস্থ্যবিধি মেনে সতর্ক হয়ে চলতে হবে। জনসমাগম এড়িয়ে চলতে হবে।

তিনি আরও জানান, ইতোমধ্যে উপজেলা পর্যায়ে করোনাকালে গঠিত টিমগুলোকে সক্রিয়া করার জন্য স্বাস্থ্য কর্মকর্তাদের চিঠি দেওয়া হয়েছে। আগামী ২৩ জুন জেলা উন্নয়ন সমন্বয় সভায় নগরীর করোনা বিষয়ে আলোচনা হবে। সেখান থেকে সিটি করপোরেশন এলাকার জন্য দিক নির্দেশনা আসবে।

প্রসঙ্গত, করোনা নিয়ন্ত্রণে সরকার কয়েকদফা টিকা ক্যাম্পেইন করেছে। সর্বশেষ গত ৪ থেকে ১০ জুন করোনা টিকার ক্যাম্পেইন করেছে। টিকা গ্রহণ করে সবার মাঝে স্বাস্থ্যবিধির বিষয়ে উদাসিনতা দেখে স্বাস্থ্যবিভাগ থেকে বার বার সতর্ক করা হচ্ছে স্বাস্থ্যবিধি মেনে চলতে।

মন্তব্য নেওয়া বন্ধ।