চট্টগ্রামে করোনা শনাক্তের হার ৩.১২ শতাংশ

চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন ৩ জন কোরোনা আক্রান্ত হয়েছেন। সংক্রমণের হার ৩ দশমিক ১২ শতাংশ। চট্টগ্রামে করোনা সংক্রমণের হালনাগাদ পরিস্থিতি নিয়ে সিভিল সার্জন কার্যালয়ের আজকের রিপোর্টে এসব তথ্য জানা যায়।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাট বিআইটিআইডি ও নগরীর ছয় ল্যাবরেটরিতে গতকাল চট্টগ্রামের ৯৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। পজিটিভ রেজাল্ট আসা ৩ জনই নগরীর বাসিন্দা। জেলায় করোনাভাইরাসে মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা এখন ১ লাখ ২৮ হাজার ৭৪৫ জন। এর মধ্যে শহরের বাসিন্দা ৯৩ হাজার ৮৫৩ জন ও গ্রামের ৩৪ হাজার ৮৯২ জন।

গতকাল শহর ও গ্রামে করোনায় আক্রান্ত কেউ মারা যাননি। ফলে মৃতের সংখ্যা ১ হাজার ৩৬৭ জনই রয়েছে। এতে শহরের বাসিন্দা ৭৩৭ জন ও গ্রামের ৬৩০ জন।

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, চট্টগ্রাম মেডিকের কলেজ হাসপাতাল (চমেকহা) ল্যাবে ৯, বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরি শেভরনে ৩২ ও ইম্পেরিয়াল হাসপাতালে ১৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। তিন ল্যাবে একজন করে করোনায় আক্রান্ত শনাক্ত হন।

এছাড়া, ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২০, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৫, মেডিকেল সেন্টার হাসপাতালে ৪ এবং মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় একটিতেও ভাইরাস মিলেনি।

মন্তব্য নেওয়া বন্ধ।