চট্টগ্রামে জামাত-শিবিরের ৯ নেতাকর্মী গ্রেপ্তার

চট্টগ্রাম নগরীতে ১০ দফা দাবিতে জামায়েতের গণমিছিল থেকে ৯ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। আটকের পর পুলিশের ওপর হামলা, ভাংচুর, যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে।

শনিবার (২৪ ডিসেম্বর) পাঁচলাইশ থানাধীন মোহাম্মদপুর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

এতে আটককৃত ও অভিযুক্তরা হলেন, জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর আমির মাওলানা মো. শাহজাহান (৬০), নায়েবে আমির আ.জ.ম ওবায়েদ উল্লাহ, নায়েবে আমির মো. নজরুল ইসলাম, মহানগর জামায়েতের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. নুরুল আমিন, অধ্যক্ষ শামসুজ্জামান হেলালী (৪৯), মো. মাসুদ পারভেজ (৩৫), সদস্য শেখ তাজুল ইসলাম (৩৫), চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমুদ্রবিদ্যা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ইমরান হোসেন (২২), বেলাল হোসেন (৪১), মো. তৌহিদুজ্জামান (৩৮), মো. আরিফুল ইসলাম (৩৯), মো. ইসমাইল দাউদ (৩৩), মো. সোহেল (২২), নুর মোহাম্মদ(৩২)।

পালাতক আসামিরা হলেন, আব্দুল বারেক ছোটন (৩০), মো. রুবেল (৩০), মো. শামীম (২৯), আব্দুর রহমান (৩২), এছাড়া অজ্ঞাতনামা ২০০-২৫০ জন।

বিষয়টি নিশ্চিত করে পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দীন মজুমদার বলেন, আসামিরা নগরীর পাঁচলাইশ মডেল থানাধীন শুলকবহর রওশন বোডিংয়ের সামনে পাকা রাস্তার উপর সমবেত হয়ে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে গাড়ি ভাংচুর ও যানবাহন চলাচল বন্ধ করে সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা সমূহে নাশকতামূলক কর্মকান্ড পরিচালনার করার চেষ্টা করে।

তিনি বলেন, পুলিশের উপস্থিতি টের পেয়ে দিক বেদিক ছুটাছুটি করে পালিয়ে যাওয়ার প্রাক্কালে আসামিরা পুলিশের গাড়িকে লক্ষ্য করে ইট, পাটকেল নিক্ষেপ করে পালিয়ে যায়। আসামিরা পুলিশকে আহত করে এবং পুলিশের গাড়ি ভাংচুর করে। এ ঘটনায় ৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।