চট্টগ্রামে ডেঙ্গুতে মারা গেলেন ২ জন, ২৪ ঘন্টায় আক্রান্ত ১২

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ২ দুই জন মারা গেছেন। তাদের একজন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে এবং অপরজন বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এ নিয়ে চলতি বছর চট্টগ্রামে ডেঙ্গুতে মারা গেলেন তিন জন।

বিষয়টি নিশ্চিত করে জেলা সিভিল সার্জন ডা. মো. ইলিয়াছ চৌধুরী বলেন, ডেঙ্গুতে চিকিৎসাধীন অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে একজন এবং এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অপর রোগী মারা গেছেন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে আরও ১২ জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে। তাদের ৪ জন চমেক হাসপাতালে ভর্তি আছেন। অপর ৮জন বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন।

এ নিয়ে চট্টগ্রামে চলতি বছর ৪০৩ জনের ডেঙ্গু শনাক্ত হলো। সিভিল সার্জন কার্যালয়ের হিসাব মতে তাদের মধ্যে হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে ঘরে ফিরেছেন ৩৯১ জন। ৪০৩ জনের মধ্যে সরকারি হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ৮৯ জন এবং ৩১৪ জন চিকিৎসা নিয়েছেন বিভিন্ন ক্লিনিক ও বেসরকারি হাসপাতালে।

চট্টগ্রামে ডেঙ্গুতে মারা গেলেন ২ জন, ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ 1

নগরবাসীকে সতর্ক থাকার পরমর্শ দিয়ে ডা. মো. ইলিয়াছ চৌধুরী বলেন, মশার কামড় থেকে নিজেদের আত্মরক্ষা করতে হবে। নিজেদের আশপাশ পরিষ্কার রাখতে হবে। এডিসের বংশ বিস্তার রোধ করতে হবে। চট্টগ্রাম সিটি করপোরেশনও এ বিষয়ে কাজ করছে।

মন্তব্য নেওয়া বন্ধ।