চট্টগ্রামে ডেসটিনির চেয়ারম্যান-এমডির বিরুদ্ধে মামলা

প্রতারণা ও বিশ্বাসভঙ্গের অভিযোগে ডেসটিনি গ্রুপের প্রেসিডেন্ট লেফটেন্যান্ট জেনারেল (অব.) হারুন-অর-রশিদ ও ডেসটিনির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমীনসহ ৮ জনের বিরুদ্ধে চট্টগ্রামে মামলা দায়ের করা হয়েছে। আদালত পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম মেট্রো ইউনিটকে মামলাটির তদন্তের আদেশ দিয়েছেন।

সোমবার (১৫ মে) নগরীর বাকলিয়া থানা এলাকার বাসিন্দা মোহাম্মদ রেজা (৬৫) বাদী হয়ে চট্টগ্রামের ৬ষ্ঠ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শরীফুল ইসলামের আদালতে মামলাটি দায়ের করেন।

মামলার অন্য আসামিরা হলেন—সুবোধ চন্দ্র রায়, মোহাম্মদ হোসেন, মোহাম্মদ গোফরানুল হক, তপন চন্দ্র দাশ তপু, ডক্টর সামশুল আলম ও জাহাঙ্গীর আলম।

মামলার অভিযোগে ভুক্তভোগী উল্লেখ করেন, ২০০৬ সালের ৩১ অক্টোবর মামলার বিবাদী সুবোধ চন্দ্র রায় ও তার সহযোগী তপন চন্দ্র দাশ তপু (৪৬) ভুক্তভোগীর বাদী মোহাম্মদ রেজার সঙ্গে দেখা করেন। তারা ভুক্তভোগীকে ডেসটিনি গ্রুপের ট্রি প্ল্যান্টেশন প্রকল্পে বিনিয়োগ করতে বলেন এবং এতে ব্যাপক লাভবান হওয়া যাবে বলেন। তাদের সরল কথায় বিশ্বাস করে বাদী নানা সময়ে প্রচুর টাকা বিনিয়োগ করেন। বিবাদীরা তাকে এর পরিপ্রেক্ষিতে ৯২টি সনদ প্রদান করেন। বিনিয়োগের মেয়াদ শেষ হলে হিসেবে বাদী বিবাদীদের কাছ থেকে ৪৪ লাখ ৫০ হাজার ৭৬০ টাকা পাওনাদার হন। কিন্তু এসব টাকা বিবাদীরা না দেওয়ায় ভুক্তভোগী আদালতে মামলা দায়ের করেন।

মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট গোলাম মওলা মুরাদ বলেন, প্রতারণা ও অপরাধমূলক বিশ্বাসভঙ্গের অভিযোগে মামলাটি দায়ের করা হয়েছে। আদালত পিবিআই চট্টগ্রাম জেলা ইউনিটকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের আদেশ দিয়েছেন।

মন্তব্য নেওয়া বন্ধ।