চট্টগ্রামে নতুন ৪ জনের করোনা শনাক্ত

চট্টগ্রামে করোনাভাইরাসে সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন ৪ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ হার ২ দশমিক ৮৭ শতাংশ।
চট্টগ্রাম মহানগর ও ১৫ উপজেলায় করোনার সংক্রমণের হালনাগাদ পরিস্থিতি নিয়ে সিভিল সার্জন কার্যালয়ের আজকের রিপোর্টে এসব তথ্য জানা যায়।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাট বিআইটিআইডি ও নগরীর সাত ল্যাবরেটরিতে গতকাল চট্টগ্রামের ১৩৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে নগরীর ৩ জন ও সাতাকনিয়া উপজেলার একজন পজিটিভ শনাক্ত হন। জেলায় করোনাভাইরাসে মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা এখন ১ লাখ ২৮ হাজার ৭৫৯ জন।

এর মধ্যে শহরের বাসিন্দা ৯৩ হাজার ৮৬২ জন ও গ্রামের ৩৪ হাজার ৮৯৭ জন। গতকাল শহর ও গ্রামে করোনায় আক্রান্ত কেউ মারা যাননি। ফলে মৃতের সংখ্যা ১ হাজার ৩৬৭ জনই রয়েছে। এতে শহরের বাসিন্দা ৭৩৭ জন ও গ্রামের ৬৩০ জন।

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ১৬ টি নমুনার মধ্যে শহরের একটিতে করোনাভাইরাস পাওয়া যায়। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (চমেকহা) ল্যাবে ৩১ জনের নমুনা পরীক্ষায় শহরের ২ টি ও গ্রামের একটিতে ভাইরাস থাকার প্রমাণ মিলে।

এছাড়া, বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরি শেভরনে ৮, ইম্পেরিয়াল হাসপাতালে ৪৭, মেডিকেল সেন্টার হাসপাতালে ৮, এপিক হেলথ কেয়ারে ৯, এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে ১২ ও এভারকেয়ার হসপিটাল ল্যাবরেটরিতে ৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। ছয় ল্যাবরেটরিতে পরীক্ষিত ৯২ নমুনার একটিতেও করোনার জীবাণুর অস্তিত্ব মিলেনি।

মন্তব্য নেওয়া বন্ধ।