চট্টগ্রামে ফুটপাত দখল, ২৭ মালিককে জরমিানা ২ লক্ষাধিক

চট্টগ্রাম নগরীতে সড়ক, ফুটপাত ও নালার জায়গা দখল করে ভবনের অংশ বাড়ানো, অনুমতিবিহীন স্ল্যাব স্থাপনসহ ব্যবসা প্রতিষ্ঠানের পণ্য রেখে মানুষের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে ২৭ ভবন ও ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে ২ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (২৩ নভেম্বর) চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী এবং স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন পরিচালিত পৃথক দুই অভিযানে এ জরিমানা করা হয়।

চসিক সূত্রে জানা গেছে, নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী পরিচালিত অভিযানে নগরের আগ্রাবাদ বাণিজ্যিক এলাকা, সিজিএস বিল্ডিং এলাকা, লাকি প্লাজা-টাইগারপাস এলাকায় সড়ক ও ফুটপাত দখল করে ব্যবসা করায় প্রায় দুই শতাধিক দোকান ও স্থাপনা উচ্ছেদ করা হয় এ অভিযানে। এসময় ১৪ ভবন ও প্রতিষ্ঠান মালিককে ১ লা্খ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন পরিচালিত অপর অভিযানে নগরের লালদীঘি মোড় থেকে আন্দরকিল্লা মোড় এলাকার সড়ক ও ফুটপাত দখল করে ব্যবসা করা এবং নির্মাণসামগ্রী রেখে জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে ১৩ জনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

মন্তব্য নেওয়া বন্ধ।