চট্টগ্রামে বৃষ্টি আরও বাড়তে পারে, কমবে তাপমাত্রা

সারাদেশের ন্যায় তীব্র গরমে নাকাল হয়ে যাওয়া চট্টগ্রামে বিগত দুইদিন ধরে কিছুটা স্বস্তি দিচ্ছে বৃষ্টি। যার মাত্র আরও বৃদ্ধির সাথে তাপমাত্রা কমার আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। যা জনমনে প্রশান্তি দিচ্ছে।

বুধবার( ৭ জুন) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তরের উপপরিচালক এ কে এম নাজমুল হক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজশাহী, দিনাজপুর, যশোর ও সৈয়দপুর জেলাসমূহের ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী, ফেনী ও বান্দরবান জেলাসহ ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, সিলেট বিভাগসমূহ এবং রংপুর ও রাজশাহী বিভাগের অবশিষ্টাংশের উপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকবে।

পূর্বাভাসে বলা হয়েছে, চট্টগ্রাম বিভাগের তাপমাত্রা (১-২) ডিগ্রি সেন্টিগ্রেড হ্রাস পেতে পারে এছাড়া দেশের অন্যত্র তাপমাত্রা অপরিবর্তীত থাকতে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তীত থাকতে পারে। এছাড়া আগামী ৭২ ঘন্টার পূর্বাভাসে বলা হয়েছে, দক্ষিণ মৌসুমি বায়ু টেকনাফ উপকূল পর্যন্ত অগ্রসর হতে পারে এবং বৃষ্টিপাত হতে পারে।

আজ সকাল ৯টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাঙ্গামাটি ২৪ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে দিনাজপুর ও সৈয়দপুর ৪০.৫ ডিগ্রি সেলসিয়াস। আজ ঢাকায় বাতাসের গতিবেগ দক্ষিণ ও দক্ষিণ পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০-১৫ কিলোমিটার।

মন্তব্য নেওয়া বন্ধ।