চট্টগ্রামে ব্যাংকের টাকা মেরে আমেরিকায় পাড়ি জমানো মেহজাবীন ঢাকায় আটক

চট্টগ্রামের গার্মেন্টস ব্যবসায়ী আমির আজম চৌধুরী ও তার স্ত্রী মেহজাবীন আরেফিন তাদের চারটি গার্মেন্টেসের নামে মিউচুয়্যাল ট্রাস্ট ব্যাংক থেকে ঋণ নিয়ে পাড়ি জমান আমেরিকা। এক পর্যায়ে চট্টগ্রাম অর্থঋণ আদালত তাদের নামে সাজা পরোয়ানা জারি করেন। দেশে না থাকায় পুলিশ তাদের নাগাল পায়নি এতদিন। অবশেষে পুলিশের হাতে আটক হয়েছেন মেহজাবীন আরেফিন।

মঙ্গলবার (২৫ অক্টোবর) বিকেলে বিষয়টি চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন ঢাকা নগর পুলিশের ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজিদুর রহমান। তিনি বলেন, চট্টগ্রাম অর্থঋণ আদালতের গ্রেপ্তারি পরোয়ানা থাকায় আমরা মেহজাবীন আরেফিনকে বসুন্ধরা আবাসিক এলাকা থেকে গ্রেপ্তার করেছি। আদালতে সোপর্দ করলে আদালত ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানোর আদেশ দেন।

হাটহাজারী থানার ওসি রুহুল আমিন জানান, ভাটারা থানায় গ্রেপ্তার হওয়া মেহজাবীন আরেফিনকে আমরা শোন অ্যারেস্ট দেখিয়েছি। আমরা পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করছি।

চট্টগ্রাম অর্থঋণ আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম জানান, মিউচুয়্যাল ট্রাস্ট ব্যাংকের অর্থঋণ জারী মামলা নম্বর ১২৩/২০০৯ মামলায় আমির আজম চৌধুরী এবং তার স্ত্রী মেহজাবীন আরেফিনের নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। মিউচুয়্যাল ট্রাস্ট ব্যাংকের দুটি মামলায় প্রায় ৩০ কোটি টাকা পাওনা রয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।