চট্টগ্রামে ২৪ ঘন্টায় ৫ অগ্নিকাণ্ড

চট্টগ্রামে বেড়েছে অগ্নিকাণ্ডের ঘটনা। গতকাল রাত থেকে এখনও পর্যন্ত চব্বিশ ঘন্টার ব্যবধানে পৃথক পাঁচ অগ্নিকাণ্ডের ঘটনায় ব্যাপক ক্ষয়ক্ষতির পাশাপাশি পুড়েছে ২৭ বসতঘর।

শনিবার (২০ আগস্ট) রাতে চট্টগ্রামের রাউজান ও পটিয়ায় রোববার (২১ আগস্ট) সন্ধ্যায় নগরীর আগ্রাবাদ ও হালিশহর কলোনি এবং পরে রাত আটটার দিকে রাঙ্গুনিয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

জানা গেছে, শনিবার রাতে রাউজানের পাহাড়তলী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের এডভোকেট সুধীর তালুকদার বাড়িতে অগ্নিকাণ্ডে পুড়ে গেছে অন্তত ১০ বসতঘর। এতে প্রায় ৩০-৩৫ লাখ টাকার ক্ষতি হয় বলে জানিয়েছে ক্ষতিগ্রস্তরা। পটিয়ার অলিরহাট সরদার পাড়ায় আগুন লেগে নি:স্ব হয়েছেন ১৪ পরিবার।

এইদিকে রোববার সন্ধ্যা থেকে নগরীর হালিশহর থানার ছোটপোল এলাকায় একটি কলোনি, আগ্রাবাদের বেপারি পাড়া আবাসিক এলাকা এবং রাঙ্গুনিয়ার সরফভাটা ইউনিয়নের এস. কে রোড এলাকায় আগুন লাগার ঘটনা ঘটেছে। রাঙ্গুনিয়ায় অগ্নিকাণ্ডে অন্তত ৩ বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে।

আর এসব ঘটনায় আগুন নিয়ন্ত্রণে কাজ করেছেন সংশ্লিষ্ট ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তারা।

ফায়ার সার্ভিস কর্মকর্তারা জানিয়েছেন, পটিয়া,রাউজান ও রাঙ্গুনিয়ায় অগ্নিকাণ্ডে ঘটনায় বৈদ্যুতিক শর্ট সার্কিটই দায়ী। এছাড়া নগরের আগ্রাবাদ ও হালিশহর এলাকায় অগ্নিকাণ্ডের কারণ এখনো জানা যায় নি।

সংশ্লিষ্টরা বলছেন, পরিবেশে এখন তাপমাত্রা বৃদ্ধি পাচ্ছে। আর এমন পরিস্থিতিতে আগুন লাগার সম্ভাবনা যেমন বেশি তেমনি আগুন ছড়িয়ে পড়েও তাড়াতাড়ি। আর আগুন থেকে বাঁচতে সকলকে সচেতন থাকা উচিত বলেও মনে করছেন তারা।

মন্তব্য নেওয়া বন্ধ।