চট্টগ্রামে ৩০ হাজার টাকার জন্য শিশু অপহরণ—৯ ঘন্টার মধ্যে র‌্যাবের জালে ধরা

মাত্র ৩০ হাজার টাকার জন্য প্রতিবেশীর দেড় বছরের শিশু কন্যাকে অপহরণ করে ৯ ঘন্টা না যেতেই র‌্যাবের জালে ধরা পড়লো মো. জুয়েল মিয়া (২৪) নামে এক যুবক।

রবিবার (২৯ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-৭ জানায়, চট্টগ্রামের বায়েজিদ বোস্তামী থানার বায়েজিদ বোস্তামি আবাসিক এলাকার একটি ভাড়া বাসার ৫ম তলা থেকে অপহরণকারী মোঃ জুয়েল মিয়াকে আটক করা হয়। এসময় তার কোল থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।

আটককৃত মো. জুয়েল মিয়া চট্টগ্রামের বালুচরা এলাকায় বসবাস করলেও সে সিলেট জেলার বালাগঞ্জ থানার মনোহরপুর গ্রামের মৃত কাশেম মিয়ার ছেলে।

র‌্যাব জানায়, জুয়েল মিয়া ভুক্তভোগীর পরিবারের সাথে সখ্যতা গড়ে তুলে তাদের শিশুকন্যাকে নানা সময় দোকান থেকে চিপস চকোলেট কিনে দিতো। সর্বশেষ শনিবার (২৮ জানুয়ারি) দুপুর থেকে শিশুকন্যাটিকে খুঁজে পাচ্ছিলেন না পরিবারের সদস্যরা। খোঁজাখুঁজির এক পর্যায়ে স্থানীয়রা জানায় জুয়েল শিশুটিকে কোলে নিয়ে দোকানে নিয়ে যায়। এরপরই শিশুকন্যাটির বাবার মোবাইলে নাটকীয় কায়দায় আসতে থাকে মুক্তিপণ দাবির কল ও একের পর এক হুমকি। ৩০ হাজার টাকা মুক্তিপণ না দিলে সে শিশুটিকে খুন করে ড্রেনে ফেলে দেয়ার হুমকিও দেয়।

র‌্যাব আরো জানায়, শিশুকন্যাটির বাবা পিয়ার আলী মেয়ের কিডন্যাপের বিষয়টি উল্লেখ করে একটি লিখিত অভিযোগ দিলে র‌্যাব আধুনিক তথ্যপ্রযুক্তি ব্যবহার করে জুয়েলের অবস্থান সম্পর্কে নিশ্চিত হয়। তার পর রাত ৯ টার ‍দিকে বায়েজিদ বোস্তামি আবাসিক এলাকার একটি ভাড়া বাসায় অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার ও জুয়েলকে আটক করা হয়।

আটককৃত আসামীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।