চট্টগ্রামে ৪৫ লাখ টাকার চোরাই বিটুমিন জব্দ, গ্রেপ্তার ১

চট্টগ্রামে অবৈধ উপায়ে ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে মজুদকৃত ৫৩ মেট্রিক টন চোরাই বিটুমিনসহ এক জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। জব্দকৃত বিটুমিনের দাম প্রায় ৪৫ লাখ টাকা। সীতাকুণ্ডের দক্ষিণ সোনাইছড়ি এলাকায় চট্টগ্রাম-ঢাকা মহাসড়কের পাশে একটি তেলের ডিপোর ভেতর থেকে এসব বিটুমিন জব্দ করা হয়।

শনিবার (৩ জুন) সকালে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো.নুরুল আবছার এই তথ্য নিশ্চিত করেছেন। গ্রেপ্তার আলমগীর হোসেন (৩০) খাগড়াছড়ি জেলার রামগড় থানার উত্তর লাম্পুপাড়া এলাকার জসীম উদ্দিনের ছেলে।

র‌্যাব জানায়, একটি তেলের ডিপোর ভিতরে কিছু ব্যক্তি অবৈধ উপায়ে ক্রয়-বিক্রয় করার উদ্দেশ্যে চোরাই বিটুমিন মজুদ করার গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (২ জুন) অভিযান চালিয়ে আলমগীর হোসেনকে গ্রেপ্তার করা হয়। এ সময় ২টি ট্রাক থেকে সর্বমোট ৫৩ মেট্রিক টন চোরাই বিটুমিন জব্দ করা হয়। জব্দকৃত বিটুমিন দখলে রাখা ও ক্রয়-বিক্রয় করার বৈধ কোনও কাগজপত্র বা চালান দেখাতে পারেনি আলমগীর।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো.নুরুল আবছার বলেন, আলমগীর অন্যদের যোগসাজসে সরকারি এবং বেসরকারি বিভিন্ন সংস্থার গাড়ি থেকে অবৈধভাবে চুরি করা বিটুমিন কম দামে ক্রয় করে বেশি দামে বিক্রয় করে আসছিল। আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।