চট্টগ্রাম কলেজের অধ্যাপক রেজাউল শিক্ষা বোর্ডের নতুন সচিব

চট্টগ্রাম কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক রেজাউল করিম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের নতুন সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন। গত ২৫ অক্টোবর চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সচিব অধ্যাপক আবদুল আলীম অবসরোত্তর (পিআরএল) ছুটিতে যাওয়ার পর থেকে বোর্ডের এ শীর্ষ পদটি খালি ছিল। তিন মাস পর শিক্ষাবোর্ড পেলো নতুন সচিব।
বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ সরকারি কলেজ-২ এর উপসচিব চৌধুরী সামিয়া ইয়াসমীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ পদায়ন করা হয়।

বিসিএস ১৫তম ব্যাচের শিক্ষা ক্যাডারে যোগ দিয়ে অধ্যাপক রেজাউল করিম ১৯৯৫ সালে প্রভাষক হিসেবে সিলেটের এমসি কলেজে শিক্ষকতা পেশা শুরু করেন। এমসি কলেজ থেকে ১৯৯৯ সালে প্রভাষক হিসেবে যোগদেন চট্টগ্রাম কলেজে।
২০০২ সালে নোয়াখালীর হাতিয়া সরকারি কলেজ, একই বছর সহকারী অধ্যাপক পদে চট্টগ্রামের বোয়ালখালী স্যার আশুতোষ সরকারি কলেজ যোগ দেন।

২০০৫ সালে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক অধিদফতরে সহকারী অধ্যাপক পদে পদায়ন হয় তাঁর। সহকারী অধ্যাপক হিসেবে ২০০৭ সালে পটিয়া সরকারি কলেজ এবং ২০১০ সালে চট্টগ্রামের সরকারি সিটি কলেজ পদায়ন হয়।

২০১৩ সালে আবারও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদফতরে সহযোগী অধ্যাপক পদে পদায়ন হন। ২০১৬ সালে কিছু দিন কক্সবাজার সরকারি কলেজে শিক্ষকতা করার পর একই বছর চট্টগ্রাম কলেজে পদায়ন তাঁর।

মন্তব্য নেওয়া বন্ধ।