চট্টগ্রামে গাইবান্ধার অপহৃত স্কুলছাত্রীকে উদ্ধার, যুবক ধরা

গাইবান্ধা থেকে এক স্কুলছাত্রীকে অপহরণের অভিযোগে চট্টগ্রামে এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। এ সময় অপহৃত স্কুলছাত্রীকে যুবকের দেখানো বাসা থেকে উদ্ধার করা হয়।

গ্রেপ্তার যুবকের নাম শাকিল মিয়া (২২)। সে গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানার মজিদুল মিয়ার পুত্র। সোমবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব চট্টগ্রাম মহানগরীর পতেঙ্গা থানাধীন কর্ণফুলী ইপিজেড এলাকা থেকে অভিযুক্ত যুবককে গ্রেপ্তার করে।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অপহৃত ভিকটিম ১৫ বছর বয়সের এবং ১০ম শ্রেণীতে পড়–য়া একজন ছাত্রী। ভিকটিম তার মা-বাবার সাথে গাইবান্ধা জেলার পলাশবাড়ি এলাকায় একটি বাসায় বসবাস করত।

আসামি শাকিল মিয়া বিভিন্ন সময়ে ভিকটিমকে স্কুলে আসা যাওয়ার পথে উত্যক্ত করত। ভিকটিম বিষয়টি তার মা-বাবাকে অবহিত করে। ভিকটিমের বাবা তার মেয়েকে বিরক্ত না করার জন্য বিষয়টি শাকিলের বাবাকে অবহিত করে।

এতে শাকিল ক্ষিপ্ত হয়ে ভিকটিমকে অপহরণ করার পরিকল্পনা করে। গত ২৮ মে বিকালে ভিকটিম কোচিং শেষে বাড়িতে ফেরার পথে পূর্ব পরিকল্পনা মোতাবেক আসামি শাকিল অজ্ঞাতনামা ২/৩ জনের সহযোগিতায় তাকে জোর পূর্বক একটি সিএনজি গাড়ীতে করে অপহরণ করতঃ অজ্ঞাতস্থানে নিয়ে যায়।

পরবর্তীতে এ ঘটনায় ভিকটিমের বাবা বাদী হয়ে ৫ জনকে আসামি করে গাইবান্ধা জেলার পলাশবাড়ি থানায় একটি মামলা দায়ের করেন।

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, উক্ত অপহরণ চক্রের মূলহোতা শাকিল মিয়া ভিকটিমকে অপহরণ করে চট্টগ্রাম মহানগরীর পতেঙ্গা থানাধীন কর্ণফুলী ইপিজেড এলাকায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে সোমবার র‌্যাবের একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে অপহৃত ভিকটিমকে উদ্ধার করে এবং অপহরণ চক্রের মূলহোতা শাকিল মিয়াকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আসামি বর্ণিত অপহরণে জড়িত থাকার সত্যতা স্বীকার করে।

মন্তব্য নেওয়া বন্ধ।