চট্টগ্রাম নগরীতে বেদখল হওয়া ৫টি সরকারি বাড়ি উদ্ধার

চট্টগ্রাম নগরীতে দীর্ঘদিন বিভিন্ন দখলদারের কব্জায় থাকা পাঁচটি বাড়ি উদ্ধার করেছে প্রশাসন। খুলশী এলাকার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুকের নেতৃত্বে গণপূর্ত বিভাগ, সরকারি আবাসন অধিদপ্তর, বিদ্যুৎ বিভাগ, কর্ণফুলী গ্যাস ও সিএমপির সমন্বয়ে গঠিত টিম ৫টি বাড়ি উদ্ধার করে।

মঙ্গলবার (১৫ নভেম্বর) সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত অভিযান পরিচালিত হয়। এর আগে পরিত্যক্ত সম্পত্তি ব্যবস্থাপনা বোর্ড চট্টগ্রামের ১৭০তম সভায় সরকারি পরিত্যক্ত বাড়ি থেকে অবৈধ দখলদার উচ্ছেদের সিদ্ধান্ত গৃহীত হয়েছি।

বিষয়টি নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক চট্টগ্রাম খবরকে বলেন, পরিত্যক্ত সম্পত্তি ব্যবস্থাপনা বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী আজ অভিযান পরিচালনা করে অর্পিত সম্পত্তির ৫টি বাড়ি আজ উদ্ধার করা হয়েছে। বাড়িগুলো হলো, খুলশী নয়া শহরের বাড়ি নং-৭১, ৭২, ৭৩/৭৪, ৭৬ ও ৮৯ নম্বর বাড়ি।

অভিযানে গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী পূষণ চক্রবর্তী, উপ-সহকারি প্রকৌশলী মোঃ সফিকুল ইসলাম ও সৌরজিত বড়ুয়াও উপস্থিত ছিলেন।

অভিযানে চট্টগ্রাম নগর পুলিশের ৫০ সদস্যের একটি দল সহযোগিতা করেন। দখলদারদের উচ্ছেদ শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক গণপূর্তের প্রতিনিধির কাছে বাড়িগুলো বুঝিয়ে দেন। এতে সরকারের কয়েক কোটি টাকার সম্পত্তি উদ্ধার হলো।

মন্তব্য নেওয়া বন্ধ।