চট্টগ্রাম নগরে ১০ কোটি টাকার সরকারি সম্পত্তি উদ্ধার করলো জেলা প্রশাসন

চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানার পূর্ব নাছিরাবাদ মৌজার বিএস ১৬৮৮ ও ১৬৮৭ দাগে প্রায় ১৫ শতক জমি উদ্ধার করেছেন জেলা প্রশাসন। উদ্ধার করা জমির বাজার দর ১০ কোটি টাকা বলে জানা গেছে।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কাট্টলী সার্কেলে সহকারী কমিশনার (ভূমি) উমর ফারুকের নেতৃত্বে সরকারি এই সম্পত্তি উদ্ধার করা হয়। অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে পাঁচলাইশ থানার টিম সহায়তা করে।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক জানান, উদ্ধার করা সরকারী সম্পত্তিতে ভূমি দস্যুচক্র স্থাপনা নির্মাণ কাজ চালিয়ে যাওয়ার সংবাদ পেয়ে জেলা প্রশাসনের পক্ষে অভিযান চালানো হয়। সরকারি জমিতে অবৈধ অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে আইনি অব্যাহত রাখার কথাও জানা তিনি।

জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, সরকারী খাস জমি উদ্ধারে আমরা তৎপর রয়েছি। চট্টগ্রাম জেলার মহানগর ও উপজেলাগুলোতে বেহাত ও বেদখল হওয়া জায়গা উদ্ধার করা হচ্ছে। এই কয়েকদিনে ভূমিদস্যুদের কাছ থেকে সরকারের কয়েক কোটি টাকার জমি উদ্ধার করেছি। ভূমিদস্যুদের লোলুপতা থেকে সরকারী জায়গা উদ্ধারের জন্যে এসিল্যান্ডসহ সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দেয়া হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।