পূজামণ্ডপের সর্বাত্বক নিরাপত্তায় প্রস্তুত চট্টগ্রাম জেলা পুলিশ

আসন্ন শারদীয় দুর্গাপূজায় সর্বাত্বক নিরাপত্তা নিশ্চিতে প্রস্তুতি নিয়েছে চট্টগ্রাম জেলা পুলিশ।জেলার পূজা মণ্ডপগুলোকে তিন শ্রেণিতে বিভক্ত করে অফিসার-ফোর্স মোতায়ন করা হবে। সেই সাথে গুরুত্বপূর্ণ মন্ডপে সিসি টিভি স্থাপনের উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম জেলা পুলিশ।

শনিবার (১৭ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলা পুলিশের উদ্যোগে পূজা উদযাপন কমিটির সাথে আইন-শৃঙ্খলা বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। পরে জেলার পুলিশ সুপার এস এম শফিউল্লাহ এসব বিষয় জানান।

তিনি বলেন, শারদীয় দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে উদযাপনের লক্ষ্যে চট্টগ্রাম জেলা পুলিশ যাবতীয় নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করেছে। আসন্ন দুর্গোৎসব সুষ্ঠু-শান্তিপূর্ণ ও ধর্মীয় ভাবগাম্ভীর্যপূর্ণ পরিবেশে সম্পন্ন করার লক্ষ্যে সরকার প্রদত্ত সকল নির্দেশনা যথাযথাভাবে অনুসরণ করা হবে।

তিনি বলেন, গুরুত্ব অনুসারে পূজা মণ্ডপগুলোকে অতি গুরুত্বপূর্ণ, গুরুত্বপূর্ণ ও সাধারণ শ্রেণিতে বিভক্ত করা হবে। সেই অনুপাতে মণ্ডপগুলোতে মোতায়েন করা হবে অফিসার-ফোর্স। এছাড়া পূজা উদযাপনকালে সড়ক-মহাসড়ক ও গুরুত্বপূর্ণ পয়েন্টে যানজট নিরসনে ট্রাফিক পুলিশ মোতায়েন করা হবে। এর পাশাপাশি গুরুত্বপূর্ণ মণ্ডপগুলো থাকবে সিসি টিভির আওতায়।

সভায় জেলার পূজা উদযাপন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সকল থানার হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ এবং অফিসার ইনচার্জগণ উপস্থিত ছিলেন।

মন্তব্য নেওয়া বন্ধ।