চট্টগ্রাম-৮ আসনে মনোনয়নপত্র জমা দিলেন আওয়ামী লীগের প্রার্থীসহ ৬ জন

চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনের উপ নির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নোমান আল মাহমুদসহ ৬ জন। সোমবার (২৭ মার্চ) শেষ দিনে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে তারা মনোনয়নপত্র জমা দেন।

মনোনয়নপত্র জমা দেওয়া বাকি প্রার্থীরা হলেন, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সৈয়দ মুহাম্মদ ফরিদ উদ্দিন, ন্যাশনাল পিপলস পার্টির মো. কামাল পাশা, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের শাহাব উদ্দিন মো. আব্দুস সামাদ, স্বতন্ত্র প্রার্থী খাদেমুল ইসলাম চৌধুরী ও মীর মো. রমজান আলী।

নির্বাচনের রিটার্নিং অফিসার মো. হাসানুজ্জামান বলেন, চট্টগ্রাম-৮ আসনের উপ নির্বাচনে ১৭ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছিল। এরমধ্যে ৬ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। আগামী ২৯ মার্চ মনোনয়ন যাচাই বাছাই করা হবে। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৫ এপ্রিল। ৬ এপ্রিল প্রতীক বরাদ্দ এবং ২৭ এপ্রিল ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এদিকে নির্বাচিত হলে বোয়ালখালীর উন্নয়নে কাজ করবেন জানিয়ে নোমান আল মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী আমাকে মনোনয়ন দিয়েছেন। দল আমার ওপর যে আস্থা রেখেছেন, তা আমি পালনের চেষ্টা করবো। নির্বাচিত হলে বোয়ালখালীর উন্নয়নে কাজ করবো।

প্রসঙ্গত, গত ৫ ফেব্রুয়ারি রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মারা যান চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমদ। তার মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করা হয়। এই আসনে মোট ভোটার সংখ্যা ৫ লাখ ১৭ হাজার ৬৫২ জন। এর মধ্যে পুরুষ ২ লাখ ৬৩ হাজার ৫৪৩ জন, নারী ২ লাখ ৫৪ হাজার ১০৯ জন।

মন্তব্য নেওয়া বন্ধ।