চবিতে ‘রোড টু বিসিএস’ সেমিনার সোমবার

বিসিএসের স্বপ্ন দেখা শিক্ষার্থীদের দিকনির্দেশনা প্রদান ও উৎসাহিত করতে প্রথমবারের মতো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘রোড টু বিসিএস’ শীর্ষক সেমিনার।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের (সিইউসিসি) আয়োজনে ও লজেন্সের পৃষ্ঠপোষকতায় আগামীকাল সোমবার (৬ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হতে যাচ্ছে এ সেমিনার।

রোববার (৫ ফেব্রুয়ারি) দুপুর দেড়টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানায় সংগঠনটি।

সংবাদ সম্মেলনে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের থেকে প্রায় ৪ শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে ব্যবসায় প্রশাসন অনুষদ অডিটোরিয়ামে সেমিনারটি অনুষ্ঠিত হবে।

এসময় লিখিত বক্তব্য পাঠকালে সংগঠনটির সভাপতি শাহরিয়ার আলম জানান, রোড টু বিসিএস’ শীর্ষক সেমিনারে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখবেন চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ আনোয়ার পাশা ।

এছাড়াও বিশেষ আলোচক হিসেবে বক্তব্য প্রদান করবেন অতিরিক্ত পুলিশ সুপার (ট্রেনিং সেন্টার নোয়াখালী, চট্টগ্রাম) মোহাম্মদ রাকিব খান। উপ কর কমিশনার (কর অঞ্চল-১, চট্টগ্রাম) আব্দুল্লাহ ইউসুফ। আরও উপস্থিত থাকবেন , চট্টগ্রাম জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার এবং কার্যনির্বাহী ম্যাজিস্ট্রেট হিমাদ্রি খিসা।

সেমিনারে আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। এছাড়া বিশেষ অতিথি হিসেবে থাকবেন উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে, প্রক্টর ড.রবিউল হাসান ভূঁইয়া এবং ব্যাবসায় প্রশাসন অনুষদের ডিন, অধ্যাপক হেলাল উদ্দিন নিজামী। অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের শাহরিয়ার আলম, স্বাগত বক্তব্য প্রদান করবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের মডারেটর আফজালুর রহমান।

এছাড়া ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে গত ১ ফেব্রুয়ারি হতে শুরু হওয়ে ৫ ফেব্রুয়ারি রাত বারোটা পর্যন্ত চলা উন্মুক্ত কুইজ প্রতিযোগিতায় সর্বোচ্চ নম্বর প্রাপ্ত পাঁচজনকে লজেন্স এর পক্ষ থেকে মেধাবৃত্তি প্রদান করা হবে।

সেমিনারটির সার্বিক পৃষ্ঠপোষকতা করছে বিসিএস ও সকল প্রতিযোগিতামূলক নিয়োগ পরীক্ষার প্রস্তুতিমূলক প্লাটফর্ম লজেন্স। পাশাপাশি মিডিয়া পার্টনার হিসেবে থাকবে দৈনিক আজাদী ও দি ফিনেনসিয়াল এক্সপ্রেস ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি। কৌশলগত পার্টনার হিসেবে থাকছে ফিউচার আইকন।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সেমিনারটির হেড অফ প্লানিং এন্ড ডেভেলপমেন্ট সাফায়েত হোসেন তুষার, হেড অফ ইভেন্ট ম্যানেজমেন্ট মোঃ মোস্তাক আল মুজাহিদ জিনিয়াস, হেড অফ কন্টেন্টসাজনিন তাসনিম,
হেড অফ হসপিটালিটি নুসরাত নিম্মি, হেড অফ এইচআর ইব্রাহিম খলিলুল্লাহ সিয়াম।

প্রসঙ্গত, ক্যারিয়ার ক্লাব দীর্ঘদিন ধরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধির জন্য ক্যারিয়ার বিষয়ক বিভিন্ন সেশন, সেমিনার, কর্মশালা, প্রতিযোগিতার আয়োজন করে আসছে। এই ক্লাবের মূল উদ্দেশ্য তরুণদের দক্ষতার ঘাটতি কমিয়ে এনে চাকরি বাজারের জন্য প্রস্তুতিতে সহায়তা করা।

মন্তব্য নেওয়া বন্ধ।