চবিতে সংস্কৃত বিভাগের ক্রিকেট টুর্নামেন্ট সম্পন্ন

ক্রীড়াই শক্তি, ক্রীড়াই বল, মাদক ছেড়ে খেলতে চল—এই স্লোগানকে সামনে রেখে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) সংস্কৃত বিভাগ আয়োজন করেছে ‘সংস্কৃত ক্রিকেট প্রিমিয়াল লিগ-২০২২’ সিজন ৬। এই আসরে চ্যাম্পিয়ন হয়েছে ১৭-১৮ সেশনের রেকলেস-৪৩। রানারআপ হয়েছে ১৮-১৯ সেশনের উইজার্ডস-৪৪।

শনিবার (২৬ জুন) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে টুর্ণামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। ম্যাচ শেষে পুরষ্কার বিতরণ অনুষ্ঠান আয়োজন হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া।

এসময় তিনি বলেন, সংস্কৃত বিভাগের সুন্দর একটি আয়োজনে উপস্থিত থাকতে পেরে আমি আভিভূত। খেলায় জয় পরাজয় থাকবে এটা মেনে নিয়ে সামনে এগিয়ে যেতে হবে। চ্যাম্পিয়ন দলকে অভিনন্দন এবং রানার্স আপ দলের জন্য শুভকামনা রইলো।

তিনি আরো বলেন, পড়াশোনার পাশাপাশি খেলাধুলা ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করা শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক স্বাস্থ্যের জন্য এবং বিশ্ববিদ্যালয়ের সুস্থ পরিবেশের জন্যও অত্যন্ত গুরুত্বপূর্ণ। ভবিষ্যতে এমন কার্যক্রম অব্যাহত রাখার কথা বলে বিভাগের শিক্ষকদের টুর্নামেন্টে সহযোগিতা ও মাঠে উপস্থিত থেকে উৎসাহ প্রদানের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন, সহকারী প্রক্টর ড. শহিদুল ইসলাম, অরুপ বডুয়াসহ প্রক্টরিয়াল বডির অন্যান্য সদস্যবৃন্দ। শিক্ষক সমিতিরযুগ্ম সাধারন সম্পাদক এস.এ.এম. জিয়াউল ইসলাম, সংস্কৃত বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক রাজপতি দাশ, সোহরাওয়ার্দী হলের প্রভোস্ট সহকারী অধ্যাপক ড. শিপক কৃষ্ণ দেব নাথ, বিভাগের শিক্ষক সহকারী অধ্যাপক লিটন মিত্র।

মন্তব্য নেওয়া বন্ধ।