চবির ‘এ’ ইউনিটে প্রথম দিনের পরীক্ষা সম্পন্ন—উপস্থিতি ৭৯ শতাংশ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বিজ্ঞান, জীববিজ্ঞান, ইঞ্জিনিয়ারিং ও মেরিন সায়েন্স এন্ড ফিশারিজ অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের প্রথম দিনের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। প্রথম দিনের দুই শিফট মিলিয়ে মোট ৭৯ দশমিক ৪৬ শতাংশ শিক্ষার্থী পরীক্ষায় উপস্থিত ছিলেন।

মঙ্গলবার (১৬ মে) বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকাল ৯.৪৫টায় সকাল শিফটের পরীক্ষার্থীরা হলে প্রবেশ করেন। তবে সকাল ১১ টায় পরীক্ষা শুরুর কথা থাকলেও ট্রেনের শিডিউল বিপর্যয়ের কারণে ১৫ মিনিট দেরিতে শুরু হয় সকালের শিফটের পরীক্ষা। এবং সোয়া ১২টায় পরীক্ষা শেষ হয়। এতে মোট ১৮ হাজার ৬৬৭ জন পরীক্ষার্থীর মধ্য থেকে ১৪ হাজার ৮২৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন।

এছাড়াও বিকেলের শিফটে দুপুর সোয়া দুইটা থেকে পরীক্ষার্থীরা হলে প্রবেশ করেন। এ শিফটে নির্ধারিত সময় বিকেল সাড়ে ৩টায় পরীক্ষা শুরু হয়ে সাড়ে ৪টা পর্যন্ত চলে। এ শিফটে ১৮ হাজার ৬৭৪ জন পরীক্ষার্থীর মধ্যে ১৪ হাজার ৮৪৫ জন উপস্থিত ছিলেন।
সে হিসেবে ‘এ’ ইউনিটের প্রথম দিনের পরীক্ষায় উপস্থিতির হার ৭৯ দশমিক ৪৬ শতাংশ।
এ ইউনিটের ভর্তি পরীক্ষার কো-অর্ডিনেটর মেরিন সায়েন্স ডিন প্রফেসর ড. শফিকুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেন।

এদিন পরীক্ষা চলাকালে পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। এসময় তিনি সাংবাদিকদের বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রশ্ন ফাঁসের কোনো নজির নেই। এরই ধারাবাহিকতায় এবছরও ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আমরা সর্বোচ্চ তৎপর রয়েছি। পরীক্ষার হলে কিংবা বাইরে কোনো প্রকার অনিয়ম জালিয়াতি চোখে পড়লেই সাথে সাথে ব্যবস্থা গ্রহণ করা হবে।

দেরিতে পরীক্ষা শুরুর ব্যাপারে তিনি বলেন, শাটল ট্রেনে একটু সমস্যা হওয়ার কারণে ট্রেনের আসতে ১৫ মিনিট দেরি হয়েছিল। তাই আমরা সকালের শিফটের পরীক্ষা ১৫ মিনিট দেরিতে শুরু করেছি যাতে পরীক্ষার্থীদের কোনো অসুবিধা না হয়।

প্রসঙ্গত, আগামীকাল বুধবার ‘এ’ ইউনিটের বাকি দুই শিফটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

মন্তব্য নেওয়া বন্ধ।