চবির সাবেক উপাচার্য অধ্যাপক ড. আবু ইউসুফ আলম স্মরণ সভা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাবেক উপাচার্য অধ্যাপক ড. আবু ইউসুফ আলমের দ্বাদশ মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দুপুর দেড়টায় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের উদ্যোগে কলা ও মানববিদ্যা অনুষদের ২নং গ্যালারিতে এ স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি মীর সাইফুদ্দিন খালেদ চৌধুরীর সভাপতিত্বে এবং সহযোগী অধ্যাপক ড. রওশন আরা আফরাজ ও সহকারী অধ্যাপক ড. মো. আহসানুল কবীরের যৌথ সঞ্চালনায়
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপ-উপাচার্য (একাডমিক) অধ্যাপক বেনু কুমার দে এবং কলা ও মানববিদ্যা অনুষদ ডিন অধ্যাপক ড. মো. মাহবুবুল হক।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, প্রফেসর ড. আবু ইউসুফ ছিলেন অত্যন্ত প্রাজ্ঞ, জ্ঞানী, নির্লোভ, নিরহংকারী, সদা হাস্যাজ্জ্বল, বন্ধু বৎসল সর্বোপরি সকল মহলের কাছ গ্রহণযোগ্য আপাদমস্তক একজন সাদা মনের মানুষ। এ গুণী শিক্ষক মানুষকে আপন করে নিতে পারতেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতাসহ বিভিন্ন পর্ষদে দায়িত্ব পালন এবং সর্বোপরি উপাচার্য হিসেবে দায়িত্ব পালনকালীন এ বিশ্ববিদ্যালয়ের একাডমিক ও অবকাঠামো উন্নয়নে তিনি যা অবদান রেখে গেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তপক্ষ তা চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে।

স্মরণ সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কলা ও মানববিদ্যা অনুষদের সাবেক ডিন অধ্যাপক ড. মো. সেকান্দর চৌধুরী, উক্ত বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. মো. তৌহিদ হোসেন চৌধুরী, সহযোগী অধ্যাপক ড. মো. মোরশেদুল আলম ও সহকারী অধ্যাপক এস এ এম জিয়াউল ইসলাম, চবি প্রক্টর ড. রবিউল হাসান ভূইয়া, ইংরেজি বিভাগের সভাপতি অধ্যাপক ড. সুকান্ত ভট্টাচার্য, চবি নজরুল গবেষণা কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আনোয়ার সাঈদ, ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ মুরশেদুল হক প্রমুখ।

স্মরণ সভায় অধ্যাপক ড. আবু ইউসুফ আলমের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করন উক্ত বিভাগের সহযোগী অধ্যাপক মো. আবুল বাশার।

মন্তব্য নেওয়া বন্ধ।