চবিসাসের নেতৃত্বে মাহবুব—ইমু, চট্টগ্রাম খবরের সৈকত যুগ্ম সম্পাদক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) কার্যনির্বাহী কমিটির নির্বাচন-২০২৩-এর নির্বাচন সম্পন্ন হয়েছে। সভাপতি-সাধারণ সম্পদকসহ চার পদে এক প্রার্থী হওয়ায় অবশিষ্ট তিন পদে লড়েছেন ছয় জন।
মঙ্গলবার (৩১ জানুয়ারি) বেলা ১১টা থেকে ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রক্টর কার্যালয়ে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট গণনা শেষে দুপুর আড়াইটায় নির্বাচনের ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশন।

নির্বাচিত প্রার্থীরা হলেন যারা—
সভাপতি দৈনিক ইত্তেফাকের প্রতিনিধি মাহবুব এ রহমান, সহ-সভাপতি ঢাকাপোস্টের প্রতিনিধি রুমান হাফিজ। সাধারণ সম্পাদক পদে দৈনিক আজাদীর প্রতিনিধি ইমাম ইমু এবং যুগ্ম সাধারণ সম্পাদক পদে সমান ভোট পেয়ে চট্টগ্রাম খবরের ইফতেখারুল ইসলাম সৈকত ও বাংলাট্রিবিউনের প্রতিনিধি নবাব আব্দুর রহিম দুজনেই নির্বাচিত হয়েছেন। পরে লটারিতে সৈকত বিজয় হওয়ায় প্রথম ৬ মাস তিনি এবং শেষ ৬ মাস নবাব যুগ্ম সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করবেন বলে নির্ধারণ হয়।

অর্থ, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে দৈনিক যুগান্তরের প্রতিনিধি রোকনুজ্জামান এবং দপ্তর, প্রচার ও প্রকাশনা সম্পাদক বাংলানিউজ টোয়েন্টিফোরের প্রতিনিধি মোহাম্মদ আজহার।
নির্বাহী সদস্য পদে দৈনিক ভোরের ডাকের প্রতিনিধি তামিম আহমেদ শরীফ নির্বাচিত হয়েছেন।

সভাপতি পদে মাহবুব এ রহমান, সহ-সভাপতি পদে রুমান হাফিজ, সাধারণ সম্পাদক পদে এবং দপ্তর, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে বাংলানিউজের মোহাম্মদ আজহার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেছেন প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া। নির্বাচন কমিশনারের দায়িত্বে ছিলেন সহকারী প্রক্টর ড. শহীদুল ইসলাম ও এসএএম জিয়াউল ইসলাম। নির্বাচন পর্যবেক্ষক হিসেবে ছিলেন চবিসাসের সাবেক সভাপতি ও বাংলানিউজ টোয়েন্টিফোরের স্টাফ রিপোর্টার সৈয়দ বাইজিদ ইমন।

মন্তব্য নেওয়া বন্ধ।