চবিসাস নির্বাচন ২০২৩—৪ পদে একক প্রার্থী, ৩ পদে লড়ছেন ৬জন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) কার্যনির্বাহী কমিটির নির্বাচন-২০২৩ আগামীকাল মঙ্গলবার (৩১ জানুয়ারি) অনুষ্ঠিত হতে যাচ্ছে। সমিতির ৭টি পদের বিপরীতে নির্বাচনে অংশ নিচ্ছেন মোট জন ১০ প্রার্থী। এর মধ্যে সভাপতি-সেক্রেটারিসহ ৪ পদে একক প্রার্থী হওয়াতে ওই চার পদে ভোট গ্রহণ হচ্ছে না।
ওইদিন বেলা ১১টা থেকে ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রক্টর কার্যালয়ে অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ। একইদিন ভোট গণনা শেষে দুপুর আড়াইটায় নির্বাচনের ফলাফল ঘোষণা করবেন নির্বাচন কমিশন।

সোমবার (৩০ জানুয়ারি) দুপুরে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন। এর আগে ২৯ ও ৩০ জানুয়ারি নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ করেন প্রার্থীরা।
এছাড়া সোমবার দুপুর ২টা পর্যন্ত মনোনয়ন প্রত্যাহারের সুযোগ থাকলেও কোনো প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেননি।

নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা হলেন- সভাপতি পদে ডিবিসি নিউজ ও দৈনিক ইত্তেফাকের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মাহবুব এ রহমান। সহ-সভাপতি পদে ঢাকা পোস্টের প্রতিনিধি রুমান হাফিজ, সাধারণ সম্পাদক পদে দৈনিক আজাদীর ইমাম ইমু, দফতর ও প্রচার প্রকাশনা সম্পাদক পদে বাংলানিউজের মোহাম্মদ আজহার।

এছাড়া বাকি ৩ পদের জন্য লড়বেন মোট ৬ জন। প্রার্থীরা হলেন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে দৈনিক চট্টগ্রাম খবরের স্টাফ রিপোর্টার ইফতেখায়রুল ইসলাম সৈকত ও বাংলা ট্রিবিউনের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নবাব আব্দুর রহিম। অর্থ, ক্রীড়া সাংস্কৃতিক সম্পাদক পদে দৈনিক যুগান্তরের মোহাম্মদ রুকনুজ্জামান ও ঢাকা স্টেটের দোস্ত মোহাম্মদ।
এছাড়াও কার্যনির্বাহী সদস্য পদে দৈনিক চট্টগ্রাম খবরের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি শাহরিয়াজ মোহাম্মদ ও দৈনিক ভোরের ডাকের তামীম আহমেদ শরীফ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

চবিসাসের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া। নির্বাচন কমিশনারের দায়িত্বে থাকবেন সহকারী প্রক্টর ড. শহীদুল ইসলাম ও এসএএম জিয়াউল ইসলাম।

মন্তব্য নেওয়া বন্ধ।