চবি উপাচার্যের কার্যালয়ে ভাঙচুরের ঘটনায় তদন্ত কমিটি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্যের কার্যালয়ে ছাত্রলীগের ভাঙচুরের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

গতকাল মঙ্গলবার (৩১ জানুয়ারি) এ কমিটি গঠন করা হয় বলে বুধবার (১ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর এসএএম জিয়াউল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিন সদস্যের এ কমিটিতে আহ্বায়ক হিসেবে আছেন বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. খাইরুল ইসলাম। কমিটির বাকি সদস্যরা হলেন আইন বিভাগের অধ্যাপক নির্মল কুমার সাহা ও সহকারী প্রক্টর হাসান মোহাম্মদ রোমান। কমিটিকে অনতিবিলম্বে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এ বিষয়ে কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. খাইরুল ইসলাম বলেন, তদন্ত কমিটি গঠনের চিঠি আমি পেয়েছি। এতে আমাকে আহবায়ক করা হয়েছে। কমিটির বাকি সদস্যদের সাথে বৈঠক করে দ্রুত সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার চেষ্টা করব।

এর আগে, গত সোমবার ছাত্রলীগের পছন্দের কর্মীকে নিয়োগের জন্য সুপারিশ না করায় ভিসি কার্যালয়ে ভাঙচুর করেন শাখা ছাত্রলীগের উপ-গ্রুপে একাকারের নেতাকর্মীরা। তাদের দাবি, জামায়াত-শিবির ও কোটা সংস্কার আন্দোলনের নেতৃত্বদাতাদের নিয়োগ দিয়েছে বর্তমান প্রশাসন

মন্তব্য নেওয়া বন্ধ।