চবি ছাত্রলীগের ডাকা অবরোধ সাময়িক স্থগিত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের কমিটি পুনর্গঠনের দাবিতে ডাকা বিশ্ববিদ্যালয় অবরোধ কর্মসূচি স্থগিত ঘোষণা করেছে আন্দোলনকারীরা।

সোমবার (১৯ সেপ্টেম্বর) দিবাগত রাত বারোটার দিকে অবরোধ স্থগিত ঘোষণা করে তারা।

এ বিষয়ে আন্দোলনরত আরএস গ্রুপের নেতা ও শাখা ছাত্রলীগের সহসভাপতি রকিবুল হাসান দিনার বলেন, ‘আমাদের নেতা চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আলহাজ আ জ ম নাছির উদ্দীন ভাইয়ের সাথে আমাদের কথা হয়েছে। তাঁর নির্দেশে আমাদের চলা অবরোধ কর্মসূচি সাময়িক স্থগিত করা হয়েছে।’

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়গামী সকল বাস-শাটল ও ক্লাস-পরীক্ষা স্বাভাবিক শিডিউলে চলছে বলে জানিয়েছেন প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া।

প্রসঙ্গত, সোমবার সকাল ৬ টা থেকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটক ও ২ নাম্বার ফটক আটকে দিয়ে বিশ্ববিদ্যালয় অবরোধের ডাক দেন ছাত্রলীগের ছয়টি গ্রুপের নেতা-কর্মীরা। গ্রুপগুলো হলো ভিএক্স, কনকর্ড, আরএস, বাংলার মুখ, এপিটাফ ও উল্কা।

এদিন বিশ্ববিদ্যালয় প্রশাসনের হস্তক্ষেপে পথচারীদের চলাচলের সুবিধার্তে প্রধান ফটক খোলে দিলেও বাস-শাটল চলাচল বন্ধ ছিল। এছাড়াও অবরোধের ফলে ৯ টি বিভাগের মোট ১১ টি পরীক্ষা স্থগিত করা হয়েছিল বলে পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তর সূত্রে জানা গেছে।

মন্তব্য নেওয়া বন্ধ।