চসিক মেয়রসহ ৪ মেয়রকে মন্ত্রী-প্রতিমন্ত্রীর মর্যাদা দিয়ে প্রজ্ঞাপন জারি

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরীকে প্রতিমন্ত্রীর পদমর্যাদা দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। সোমবার (২২ আগস্ট) মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের স্বাক্ষরে প্রজ্ঞাপনটি জারি হয়।

একই প্রজ্ঞাপনে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম ও দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসকে মন্ত্রী এবং নারায়ণগঞ্জের মেয়র সেলিনা হায়াৎ আইভীকে প্রতিমন্ত্রীর পদমর্যাদা দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, এখন থেকে ঢাকার দুই মেয়র এবং চট্টগ্রাম ও নারায়ণগঞ্জের মেয়রদের স্ব স্ব পদে অধিষ্ঠিত থাকাকালীন তাদের নামের পাশে মন্ত্রী ও প্রতিমন্ত্রীর পদমর্যাদা, বেতন-ভাতা ও আনুষঙ্গিক অন্যান্য সুযোগ-সুবিধা পাবেন। এর আগে গত ৮ আগস্ট ঢাকার দুই সিটি মেয়র এবং চট্টগ্রাম ও নারায়ণগঞ্জের মেয়রদের নতুন পদমর্যাদার বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুমোদন করেন।

এর প্রতিক্রিয়ায় চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, চট্টগ্রাম সি‌টি ক‌র্পো‌রেশন-এর নির্বা‌চিত মেয়র হি‌সে‌বে আমা‌কে গণপ্রজাতন্ত্রী বাংলা‌দেশ সরকার প্রতিমন্ত্রী পদমর্যাদা প্রদান করায় মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হা‌সিনা এম‌পি ম‌হোদয়‌কে অশেষ কৃতজ্ঞতা ও ধন‌্যবাদ।
এ সম্মান ও মর্যাদা কেবল আমার নয়, এ মর্যাদা সমগ্র চট্টগ্রামবাসীর। আমি সক‌লের সহ‌যো‌গিতা ও দোয়া কামনা কর‌ছি, জীবনের শেষ দিন পর্যন্ত যেন আমার গুরুদা‌য়িত্ব পাল‌নের মধ‌্য দি‌য়ে মাননীয় প্রধানমন্ত্রীর আস্থা বিশ্বা‌সের মর্যাদা রাখ‌তে পা‌রি।

প্রসঙ্গত, চসিকের অনির্বাচিত দুই মেয়র যথাক্রমে জাতীয় পার্টির নেতা মাহমুদুল ইসলাম চৌধুরী ও বিএনপি নেতা মীর নাছির প্রতিমন্ত্রীর মর্যাদা পেয়েছিলেন। চসিকের নির্বাচিত প্রথম মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীকে বিএনপি-জামায়াত জোট সরকার ২০০২ সালে প্রতিমন্ত্রীর পদমর্যাদা দিয়েছিল। কিন্তু বিএনপির হয়ে মেয়র নির্বাচিত হওয়া মেয়র মঞ্জুরুল আলম ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনকে মন্ত্রী বা প্রতিমন্ত্রীর মর্যাদা দেওয়া হয়নি।

মন্তব্য নেওয়া বন্ধ।