চুয়েটের ইটিই বিভাগের দশম বর্ষপূতি উৎসব শুরু

জমকালো আয়োজনে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের দশম বর্ষপূর্তি অনুষ্ঠান উদযাপন শুরু হয়েছে। বর্ষপূর্তি উপলক্ষে বিভাগটি এবার তিন দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছে।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) শুরু হয়েছে তিন দিনব্যাপী এই আয়োজন, যা চলবে আগামী শনিবার পর্যন্ত।

এদিন বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে এক আনন্দ র‌্যালি বের করা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে “ETE Deca Hertz” শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, “বর্তমান তথ্যপ্রযুক্তির যুগে একইসাথে ৪র্থ শিল্পবিপ্লবে আবশ্যিক অবকাঠামো হিসেবে টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং গুরুত্বপূর্ণ অবদান রাখছে। ৫জি নেটওয়ার্কসহ ভবিষ্যত কমিউনিকেশন শিল্পে প্রত্যাশিত ভূমিকার উপর ছাত্র-ছাত্রীদের ফোকাস প্রয়োজন। ইটিই বিভাগ তাদের অগ্রযাত্রার ১০ বছরে অনেক সফলতা দেখিয়েছে।”

চুয়েটের ইটিই বিভাগের দশম বর্ষপূতি উৎসব শুরু 1

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন— তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডিন অধ্যাাপক ড. মোহাম্মদ মশিউল হক, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিম, পরিকল্পপনা ও উন্নয়ন দপ্তরের পরিচালক অধ্যাপক ড. কাজী দেলোয়ার হোসেন, প্রাইম এশিয়া ইউনিভার্সিটির উপ-উপাচার্য ও কুয়েটের ইইই বিভাগের অধ্যাপক ড. মো. নুরুন্নবী মোল্লা এবং বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির ইসিই অনুষদের ডিন ও কুয়েটের ইইই বিভাগের অধ্যাপক ড. কাজী খায়রুল ইসলাম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইটিই বিভাগের সহকারী অধ্যাপক ও অনুষ্ঠানের আহবায়ক পিয়াস চৌধুরী। অনুষ্ঠান সঞ্চালনা করেন ইটিই বিভাগের শিক্ষার্থী মেহজাবীন সেঁজুতী।

তিন দিনব্যাপী অনুষ্ঠানমালায় আরও থাকছে- র‌্যালি, প্রাক্তন ছাত্রদের রি-ইউনিয়ন, দেশব্যাপী পরিচালিত আইডিয়া কন্টেস্ট, মেশিন লার্নিং কন্টেস্ট, সার্কিট সলভিং এবং সবশেষে ছাত্র-ছাত্রীদের পরিচালিত একটি মনোজ্ঞ সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

মন্তব্য নেওয়া বন্ধ।