চুয়েটের সহকারী পরিচালক পদে মুহাম্মদ রাশেদুল ইসলামের পদোন্নয়ন

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর জনসংযোগ কর্মকর্তা মুহাম্মদ রাশেদুল ইসলাম (রাশেদ পারভেজ) ‘সহকারী পরিচালক (জনসংযোগ)’ হিসেবে পদোন্নয়ন পেয়েছেন।

সোমবার (২৭শে জুন) তিনি সহকারী পরিচালক পদে যোগদান করেন। এ সময় তাঁকে ফুলেল শুভেচ্ছায় স্বাগত জানান চুয়েটের তথ্য ও প্রকাশনা শাখার উপ-পরিচালক (জনসংযোগ) মোহাম্মদ ফজলুর রহমান।

গত ২৬শে জুন অনুষ্ঠিত চুয়েটের ১২৫তম সিন্ডিকেট সভার সুপারিশক্রমে তিনি এ পদোন্নয়ন লাভ করেন। মুহাম্মদ রাশেদুল ইসলাম চুয়েটের জনসংযোগ কর্মকর্তা পদে ২০১৭ সালের ৩০ মার্চ থেকে কর্মরত আছেন। এর আগে তিনি দৈনিক আজাদীর স্টাফ রিপোর্টার হিসেবে প্রায় তিন বছর কর্মরত ছিলেন।

মুহাম্মদ রাশেদুল ইসলাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে ২০১৩ সালে বি.এস.এস (অনার্স) এবং ২০১৪ সালে একই বিষয়ে এম.এস.এস (মাস্টার্স) সম্পন্ন করেন।

তিনি বাংলাদেশের খাদ্য নিরাপত্তায় নারী কৃষকের অবদানের স্বীকৃতি বিষয়ে প্রতিবেদনের জন্য ২০১৫ সালের ২৪ ডিসেম্বর ঢাকায় যুক্তরাজ্যভিত্তিক আন্তর্জাতিক স্বেচ্চাসেবী সংগঠন ‘অক্সফাম’ ও দেশিয় গণমাধ্যম গবেষণা সংস্থা ‘সমষ্টি’ কর্তৃক “অক্সফাম ফেলোশীপ-২০১৫” মনোনীত হন।

এছাড়া চট্টগ্রামের পোল্ট্রি শিল্পের সমস্যা ও সম্ভাবনা নিয়ে প্রতিবেদনের জন্য ওয়াচডগ বাংলাদেশ ও বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রি সমন্বয় কমিটি কর্তৃক ২০১৬ সালের ২০ আগস্ট “সেরা প্রতিবেদক” হিসেবেও পুরষ্কার লাভ করেন।

মন্তব্য নেওয়া বন্ধ।