ছাত্রলীগ নেতার ওপর হামলাকারীদের শাস্তি চেয়ে চবিতে বিক্ষোভ

চট্টগ্রাম বিশ্বিবদ্যালয় শাখা ছাত্রলীগের দুই নেতার ওপর হামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চেয়ে বিক্ষোভ মিছিল করেছে শাখা ছাত্রলীগের সাত উপগ্রুপের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (৯ জুন) দুপুর ১ টায় ক্যাম্পাসের জিরো পয়েন্ট থেকে থেকে মিছিলটি শুরু হয়৷ পরে এটি রেলস্টেশন হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনে গিয়ে শেষ হয়। মিছিলে অংশ নেওয়া উপপক্ষ গুলো হলো, সিক্সটি নাইন, ভার্সিটি এক্সপ্রেস (ভিএক্স), বাংলার মুখ, একাকার, এপিটাফ, রেড সিগনাল ও কনকর্ড। প্রতিটি গ্রুপই সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসাবে ক্যাম্পাসে পরিচিত।

মিছিল শেষে ক্যাম্পাসের বঙ্গবন্ধু চত্বরের সামনে সমাবেশ করেন নেতাকর্মীরা।

এসময় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, ছাত্রলীগের নেতা প্রদীপ চক্রবর্তীর ওপর হত্যার উদ্দেশ্যে হামলা করা হয়েছে। এ ঘটনায় ইতিমধ্যে মামলা হয়েছে। মামলার আসামী সবাইকে দ্রুত সময়ের মধ্যে আটক করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

তিনি আরো বলেন, এর আগেও স্থানীয় লোকজনের মারধরের শিকার হয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। কিন্তু কোনো বিচার হয়নি৷ একারণে এ ধরণের ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে। এসব ঘটনায় জড়িতদের শিগগির খুঁজে বের করে আইনের আওতায় আনতে হবে।

প্রসঙ্গত, গত ৩১ জুন মঙ্গলবার দিবাগত রাতে শাখা ছাত্রলীগের সাবেক সহসভাপতি রাশেদ হোসাইন ও ছাত্রলীগ নেতা প্রদীপ চক্রবর্তীর ওপর স্থানীয় যুবলীগ নেতার মোহাম্মদ হানিফের নেতৃত্বে হামলার অভিযোগ ওঠে। এর জের ধরে ক্যাম্পাস অবরোধ করে রাখে ছাত্রলীগের নেতা-কর্মীরা৷ দশ ঘন্টা পর হানিফকে পুলিশ আটক করলে অবরোধ প্রত্যাহার করা হয়৷ এরপর ২ জুন রাতে ছাত্রলীগ কর্মী মুজিবুর রহমান বাদী হয়ে যুবলীগ কর্মী হানিফ ও তাঁর ভাই মো. ইকবালসহ আট জনকে আসামী করে মামলা করেন। এ মামলায় প্রথমে প্রধান আসামী হানিফ ও পরে আরো দুজনকে গ্রেফতার করা হয় বলে পুলিশ সূত্রে জানা গেছে।

মন্তব্য নেওয়া বন্ধ।