জঙ্গল সলিমপুরে অভিযান, ৩৮ মামলায় জরিমানা ৩১ হাজার

চট্টগ্রামের সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুর ও আলী নগরে প্রবেশে কড়াকড়ি শুরু করেছে প্রশাসন। সেখানে চলছে প্রশাসনের লাগাতার অভিযান।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকাল থেকে অভিযান চালিয়ে দুপুর পর্যন্ত ৩৮টি যানবাহনকে ৩১ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৪ আগস্ট) সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়। ওইদিন রাত থেকেই ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযান শুরু করে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল থেকে জঙ্গল সলিমপুরগামী ও সেখান থেকে বের হওয়া প্রায় পাঁচ শতাধিক যানবাহন আটক করে ড্রাইভিং লাইসেন্সসহ গাড়ির প্রয়োজনীয় কাগজপত্র যাচাই করা হয়।

এসময় কয়েকশো মানুষকে জিজ্ঞাসাবাদ করা হয়। সলিমপুর যাওয়ার উদ্দেশ্য কী, তাও জানতে চাওয়া হয়। বহিরাগত ও সন্দেহভাজনদের প্রবেশে বাধা দেওয়া হয়।

চান্দগাঁও সার্কেল ভূমি কমিশনার (এসিল্যান্ড) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা বলেন, সরকারের মহাপরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে জঙ্গল সলিমপুরে যাতে আর কোনো অবৈধ বসতি গড়ে না ওঠে সেই লক্ষ্যে কাজ করছে প্রশাসন। এ এলাকায় সন্ত্রাসমূলক কর্মকাণ্ড ও ভূমিদস্যুদের প্রতিরোধে জেলা প্রশাসক অভিযান পরিচালনার নির্দেশ দিয়েছেন। এখানে সকাল-বিকেল পালা করে অভিযান চালানো হচ্ছে। এখন থেকে প্রশাসনের কঠোর নজরদারিতে থাকবে পুরো জঙ্গল সলিমপুর।

মন্তব্য নেওয়া বন্ধ।