জলাবদ্ধতা নিরসনে খাল খনন, ক্ষতিপূরণ পেলেন বাড়ইপাড়ার ৪৩ ক্ষতিগ্রস্থ

বর্ষা মৌসুমে জলাবদ্ধতা নিরসনে নগরীর বহদ্দারহাট বাড়ইপাড়া হতে কর্ণফুলী নদী পর্যন্ত সংযোগ খাল খনন, বিভিন্ন ওয়ার্ডের সড়ক নেটওয়ার্ক উন্নয়ন এবং বাস-ট্রাক টার্মিনাল নির্মাণ প্রকল্পের ৪৩ ক্ষতিগ্রস্থকে ক্ষতিপূরণ দিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

শনিবার (২০ মে) উপস্থিত লোকদের নিজ হাতে প্রায় ১৭ কোটি টাকার চেক বিতরণ করেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বহদ্দারহাট বাড়ইপাড়া হতে কর্ণফুলী নদী পর্যন্ত সংযোগ খাল খনন প্রকল্পের বাকলিয়া মৌজায় নুর নগর হাউজিং ও ইলিয়াছ ব্রাদার্সের বাড়ি সংলগ্ন ক্ষতিগ্রস্থ অংশের নাল, ভিটি, চালা ইত্যাদি শ্রেণির ক্ষতিপূরণ এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডের সড়ক নেটওয়ার্ক উন্নয়ন এবং বাস-ট্রাক টার্মিনাল নির্মাণ প্রকল্পের ডোবা, নাল ইত্যাদি শ্রেণির ক্ষতিপূরণ প্রদান করা হয়।

এ সময় চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, সেবা প্রদান প্রক্রিয়ায় মধ্যস্বত্বভোগীদের কোন স্থান নেই। তাদেরকে সমূলে উৎপাটন করে প্রকৃত ক্ষতিগ্রস্থ ব্যক্তিদেরকে সরাসরি সেবা প্রদান করা হবে। কোন দালাল বা মধ্যস্বত্বভোগীর নিকট না গিয়ে সরাসরি জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখায় আবেদন করে যে কেউ নিজের ক্ষতিপূরণের টাকা নিজে উত্তোলন করতে পারবেন।

তিনি আরও বলেন, ক্ষতিপূরণের চেক নিজের ঘরের পাশে হাতে পেয়ে সবাই সন্তুষ্টি প্রকাশ করেছেন। দালালমুক্ত ও হয়রানিমুক্ত সেবা পেয়ে তারা অত্যন্ত খুশি। ক্ষতিগ্রস্ত ব্যক্তিরা সরাসরি ভূমি অধিগ্রহণ শাখায় আবেদন করলে তারাও দ্রুততম সময়ে ক্ষতিপূরণ পাবেন।

চেক বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মো. আবু রায়হান দোলন, ভূমি অধিগ্রহণ কর্মকর্তা এহসান মুরাদ প্রমুখ।

মন্তব্য নেওয়া বন্ধ।