জিতেন গুহকে মারার জেরে বরখাস্ত হলেন হাইদগাঁও ইউপি চেয়ারম্যান জসিম

চট্টগ্রামের পটিয়া উপজেলার ১২ নম্বর হাইদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি জিতেন কান্তি গুহকে মারার ঘটনায় এবার পরিষদের চেয়ারম্যান পদ হারালেন বদরুদ্দিন মোহাম্মদ জসীম। তাকে চেয়ারম্যানের পদ থেকে বরখাস্ত করা হয়েছে।

রোববার (১১ সেপ্টেম্বর) সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব এ কে এম মিজানুর রহমান স্বাক্ষরিত এক আদেশে এই তথ্য জানা গেছে।

আদেশে বলা হয়েছে, চেয়ারম্যান জসিমের বিরুদ্ধে আদালত অভিযোগ পত্র গ্রহণ করায় তার দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয়। তার দ্বার সংঘটিত অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিচেবনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন অনুযায়ী তাকে স্বীয় পদ থেকে সাময়িক বরখাস্ত করা হলো।

উল্লেখ্য, গত ২৯ এপ্রিল শুক্রবার হাইদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে ইফতার মাহফিলের ব্যানারে গত ইউপি নির্বাচনে আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত ও স্বতন্ত্র নির্বাচিত চেয়ারম্যান বি এম জসিমের নাম না থাকায় আওয়ামী লীগ নেতা জিতেন কান্তি গুহের ওপর বরর্বোরচিত হামলা চালিয়ে তাকে মারাত্মকভাবে আহত করে গাছের সাথে বেঁধে ছবি তোলে চেয়ারম্যানের অনুসারীরা সামাজিক যোগাযোগমাধ্যমে ছবি ছড়িয়ে দিয়ে উল্লাস করেন।

সাথে সাথে ছবিটি ভাইরাল হয় এবং সারা দেশে নিন্দার ঝড় ওঠে। ঘটনার দিন রাতেই তার ভাই তাপস কান্তি গুহ বাদী হয়ে ৭ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত ৫-৬ জনকে আসামী করে মামলা করা হয়। ৩০ এপ্রিল ভোরবেলায় ইউপি চেয়ারম্যান জসিম ও তার ছেলেকে গ্রেপ্তার করে পুলিশ।

মন্তব্য নেওয়া বন্ধ।