জেলা প্রশাসকের উদ্যোগ—রিক্সাচালক জাহেদের পরিবার পাচ্ছে মন্ত্রণালয়ের আর্থিক সহায়তা

চট্টগ্রাম নগরীর অক্সিজেন মোড়ে বৈদ্যুতিক তার ছিঁড়ে পড়ে সৃষ্ট আগুনে দগ্ধ হয়ে মারা যাওয়া জাহেদের পরিচার পাঁচ লাখ টাকা আর্থিক সহায়তা পাচ্ছেন। গত রোববার ( ১৪ মে) নগরীর অক্সিজেন মোড়ে দগ্ধ হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

মঙ্গলবার (১৬ মে) চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, জাহেদ আলীর পরিবারকে সহায়তার জন্য আজ সকালে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী নসরুল হামিদ মহোদয় ও বিদ্যুৎ বিভাগের সচিব মো. হাবিবুর রহমান স্যারের সঙ্গে আমার কথা হয়েছে। জাহেদ আলীর পরিবারটিকে পাঁচ লাখ টাকার স্থায়ী আমানত করে দেওয়ার জন্যা মন্ত্রী মহোদয় সচিব স্যারকে নির্দেশ দিয়েছেন।

জেলা প্রশাসক ফখরুজ্জামান আরও বলেন, জাহেদ আলীর পরিবারের যে কোনো একজন্যকে যোগ্যতা অনুযায়ী চাকরির ব্যবস্থা করার আশ্বাসও দিয়েছেন প্রতিমন্ত্রী মহোদয় ও সচিব স্যার।

গত ১৪ মে সকাল সাড়ে ৯টার দিকে অক্সিজেন মোড়ে বিদ্যুতের তার ছিঁড়ে রিকশাচালক জাহেদ আলীর গায়ে পড়ে। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আহত জাহেদকে ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন। কর্তব্যরত চিকিৎসক তাকে বার্ণ অ্যান্ড প্লাস্টিক সার্জারি ওয়ার্ডে ভর্তি করিয়েছেন। রাতেই জাহেদ আলী মারা যান।

লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার পলাশি ইউনিয়নে বাসিন্দা জাহেদ আলী স্ত্রী এবং আট মাসের একটা সন্তান নিয়ে চট্টগ্রাম নগরীর অক্সিজেনের ট্যানারি বটতল এলাকায় বসবাস করতেন। তার মৃত্যুর পর দাফনের জন্য চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে তার পরিবারকে নগদ ২৫ হাজার টাকা প্রদান করা হয়েছিল।

মন্তব্য নেওয়া বন্ধ।