টাকা খেয়ে ধর্ষণের ঘটনা মিমাংসা করতে যাওয়া ৩ পুলিশ সদস্য প্রত্যাহার

চট্টগ্রামের আনোয়ারায় দলবদ্ধ ধর্ষণের ঘটনায় টাকা নিয়ে ধর্ষকদের ছেড়ে দেওয়া ও ইউপি সদস্যের মাধ্যমে সমঝোতার প্রস্তাবের ঘটনায় আনোয়ারা থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ওমর ফারুকসহ তিন কনস্টেবলকে সাময়িক প্রত্যাহার করা হয়েছে। অপর দুই কনস্টেবল হলেন, মোহাম্মদ রিয়াজ ও মুজিবুর রহমান।

বৃহস্পতিবার (২৩ মার্চ) বিকালে তিন পুলিশ সদস্যকে প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করে সহকারী পুলিশ সুপার কামরুল ইসলাম চট্টগ্রাম খবরকে বলেন, তাদের বিরুদ্ধে অভিযোগ উঠায় আনোয়ারা থানার সকল কার্যক্রম থেকে বিরত রেখে চট্টগ্রাম পুলিশ লাইনে পাঠানো হয়েছে। তদন্তে ঘটনার সাথে জড়িত এবং দায়িত্বে অবহেলা বা সংশ্লিষ্টতা পাওয়া গেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, গত ১৫ মার্চ দুপুরে প্রেমিক রকি নামে এক যুবকের সঙ্গে পারকি সমুদ্র সৈকতে ঘুরতে যায় এক কিশোরী। সেখান থেকে উপজেলার চাতরী ইউনিয়নের পূর্ব সিংহরা ইছমতি এলাকায় গেলে রকিসহ তার তিন বন্ধু ওই কিশোরীকে ধর্ষণ করে। এসময় পুলিশের টহল পুলিশের উপস্থিতি টের পেলে বাকিরা পালিয়ে গেলেও রকি যেতে পারেনি। এএসআই ওমর ফারুক ওই কিশোরীসহ রকিকে আটক করে কালাবিবি দীর্ঘির মোড় এলাকায় নিয়ে যান। দুইঘন্টা পর ১৮ হাজার টাকার বিনিময়ে রকিকে ছেড়ে দেন এবং কিশোরীকে বাড়িতে পৌঁছে দেন।

এই ঘটনায় চট্টগ্রাম খবরসহ বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশের কয়েক ঘন্টার মধ্যেই পুলিশ অভিযুক্ত পলাশ (২৬), শীংপকর (২৭) ও চন্দন (২৫) কে গ্রেপ্তার করে।

আরও পড়ুন:
টাকার বিনিময়ে ধর্ষণের আসামি ছেড়ে দিয়ে লাখ টাকায় মিমাংসার প্রস্তাব!
কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণ, চট্টগ্রাম খবরে সংবাদ প্রকাশের পর গ্রেপ্তার ৩

মন্তব্য নেওয়া বন্ধ।