টেকনাফে ক্রিস্টাল মেথসহ মিয়ানমারের ৬ নাগরিক আটক

কক্সবাজারের টেকনাফে ক্রিস্টাল মেথ (আইস) ও কাঠভর্তি ট্রলারসহ মিয়ানমারের ৬ নাগরিককে আটক করেছে ২ বিজিবি ব্যাট্যালিয়ন সদস্যরা। এসময় ট্রলার থেকে এক কেজি ৫৯ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) ও অবৈধ গর্জন কাঠ জব্দ করা হয়।

বৃহস্পতিবার (১০ মার্চ) বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফের ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার। এরআগে বুধবার (৯ মার্চ) রাতে টেকনাফে নাফ নদীর মোহনায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকরা হল- মিয়ানমার আইকাব জেলার মৃত মুজিবুল্লাহের ছেলে মো. ইলিয়াস (৫৫), একই এলাকার করিম উদ্দিনের ছেলে মো. করিম (২০), মো. আনুর ছেলে মো. ইমাম হোসেন (২৭), মো. আবুল কালামের ছেলে মো. শাহ আলম (৩০), মৃত জাকারিয়ার ছেলে মো. ফোরকান (২৬) ও আব্দুল করিমের ছেলে মো. আব্দুল হাফেজ (৪০)।

অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ বলেন, নাফ নদীতে নিয়মিত টহলের সময় মিয়ানমার থেকে আসা কাঠবোঝাই ট্রলারটি থামানো হয় শাহপরীর দ্বীপ জেটির বিপরীত দিকে। সেখানে তল্লাশিকালে মিলেছে এক কেজি ৫৯ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) ও অবৈধ গর্জন কাঠ। যাচাই-বাচাই করে দেখা গেছে, ট্রলারে আসা কাঠের কাগজপত্র নেই। পরে ছয় জনকে আটক করা হয়। যারা মিয়ানমারের নাগরিক।

তিনি আরও বলেন, ক্রিস্টাল মেথসহ তাদের নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। জব্দ কাঠ ও ট্রলার টেকনাফ শুল্ক গুদামে জমা দেওয়া হয়েছে।

এমএফ

মন্তব্য নেওয়া বন্ধ।