ডিসেম্বরে স্ট্যাম্প কিনে আগস্টে চুক্তি! প্রতারণার দায়ে মামলা

ট্রেজারি থেকে ১ ডিসেম্বর চালান হওয়া নন জুডিশিয়াল স্ট্যাম্পে আগস্টের তারিখ বসিয়ে আদালতে জমা দিয়ে প্রতারণার আশ্রয় নেওয়ায় রাশেদা বেগম নামের এক নারীসহ অজ্ঞাত একটি চক্রের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। মামলার বাদি চট্টগ্রাম মেট্রোপলিন ম্যাজিস্ট্রেট সাদ্দাম হোসেন।

সোমবার (৯ জানুয়ারি) বিষয়টি চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন সিএমএম আদালতের নাজের আবুল কালাম আজাদ।
তিনি বলেন, বায়েজিদ থানায় জব্দ হওয়া একটি টমটম নিজেদের জিম্মায় নিতে রাশেদা বেগম মালিকানা দাবী করে গত ২৮ ডিসেম্বর আদালতে আবেদন করেন। আদালত কঢ-৫১৯৭৯৪৭ সিরিয়ালের স্ট্যাম্পটির তারিখসহ সঠিকতা যাচাইয়ের আদেশ দেন। ট্রেজারি শাখা থেকে জানানো হয় এই সিরিয়ালের স্ট্যাম্প ১ ডিসেম্বর ২০২২ চালান হয়েছে। তার মানে ১ ডিসেম্বর ২০২২এর পর যে কোন দিন রাশেদা বেগম গং স্ট্যাম্পটি কিনেছেন।

তিনি আরও বলেন, ডিসেম্বরে স্ট্যাম্প কিনে ব্যাক ডেট বসিয়ে ‘অটোরিক্সা বিক্রয়ের রশিদপত্র’ তৈরি করে আদালতের সাথে তারা প্রতারণা করেছেন। এর দায়ে পেনাল কোডের ৪৬৭/৪৭১ ধারায় মামলা হয়েছে।

রাশেদা বেগম প্রকাশ জাহানারা বেগম পটিয়ার পুরাতন রেল স্টেশন সংলগ্ন সন্দেশ বাবুর (পরে ধর্মান্তরীত) স্ত্রী। বর্তমানে বায়েজিদ বোস্তামী থানার বালিকা মসজিদের পাশে রশিদ কোম্পানীর বাড়ির ভাড়াটিয়া।

মন্তব্য নেওয়া বন্ধ।