তেলাপোকা মারার স্প্রে বিষক্রিয়ায় দুই শিশু প্রাণ হারানোর ঘটনায় মামলা

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় তেলাপোকা মারার স্প্রে বিষক্রিয়ায় দুই শিশুর মৃত্যুর ঘটনায় ঢাকার ভাটারা থানায় মামলা হয়েছে। সোমবার (৫ জুন) নিহত দুই শিশুর বাবা মোবারক হোসেন বাদী হয়ে মামলাটি করেছেন।

সোমবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম আসাদুজ্জামান। তিনি জানান, দ্য পেস্ট কন্ট্রোল নামে একটি কোম্পানির বিরুদ্ধে এই মামলা হয়েছে। এরই মধ্যে অভিযুক্তদের শনাক্ত করেছে পুলিশ। তাদের গ্রেপ্তার করতে অভিযান চলছে।

ওসি আরও বলেন, ‘নিহত দুই শিশুর মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। মরদেহ পরিবারকে বুঝিয়ে দেওয়া হয়েছে। দুই শিশুর বাবা-মাও বিষক্রিয়ায় অসুস্থ হয়ে পড়েন। তাঁরা আজ সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন।’

রোববার তেলাপোকা মারার স্প্রের বিষক্রিয়ায় অসুস্থ হয়ে পড়ার অভিযোগ ওঠে। পরে দুই শিশুকে এভার কেয়ার হাসপাতালে নিয়ে গেলে শাহিল মোবারত জায়ান (৯) নামে শিশুটি মারা যায়। এদিন রাত ১০টায় শাহিলের বড় ভাই শায়েন মোবারত জাহিনও (১৫) মারা যায়। দুই শিশুর মা শারমিন জাহান লিমা এবং বাবা মোবারক হোসেনও বিষক্রিয়ায় অসুস্থ হয়ে পড়েন।

শিশু দুটির খালা ডা. রওনক জাহান রোজি অভিযোগ করে বলেন, ‘পেস্ট কন্ট্রোল সার্ভিসের অদক্ষ কর্মীদের কারণে এ ঘটনা ঘটেছে। আমরা পেস্ট কন্ট্রোল সার্ভিসের কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেও কোনো সঠিক উত্তর পাইনি।’

তিনি আরও বলেন, গতকাল রোববার রাতে ঢাকার বনানী কবরস্থানে শাহিল মোবারত জায়ান (৯) দাফন করা হয় এবং আজ সোমবার বাদে মাগরিব শায়েন মোবারত জাহিনও (১৫) দাফন করা হয়। তাদের মা বাবা এখনও অসুস্থ। যেন আমাদের মাথায় আকাশ ভেঙে পড়েছে। সকলের কাছে দোয়া কামনা করছি।

মন্তব্য নেওয়া বন্ধ।